‘দার্শনিক’ রোনালদো অনুপস্থিত মেসির জয়ের দিনে

0
324
‘দ্য বেস্ট’ পুরস্কার অনুষ্ঠানে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: এএফপি
২০১৫ সালে সবশেষ ব্যালন ডি’অর জেতার পর এবার প্রথমবারের মতো ‘দ্য বেস্ট’ পুরস্কার জিতলেন লিওনেল মেসি। পুরস্কার জেতার লড়াইয়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোও। কিন্তু তিনি শেষ পর্যন্ত মিলানে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেননি। তবে ইনস্টাগ্রামে দারুণ একটা পোস্ট দিয়েছেন পর্তুগিজ তারকা।

মিলানের লা স্কালা অপেরা হাউজে যখন তারার মেলা, ক্রিস্টিয়ানো রোনালদো তখন বসে রইলেন নিজ বাড়িতে। এবারের ফিফা বর্ষসেরা পুরস্কার অনুষ্ঠানে অংশ নেননি পর্তুগিজ তারকা। তবে বাড়িতে বসে অনুষ্ঠান শেষে নিজের অফিশিয়াল ইনস্টাগ্রামে কিছুটা ‘দার্শনিক’ হয়েই দেখা দিয়েছেন জুভেন্টাস তারকা।

রোনালদো যে মিলানে আসছেন না, সেটি আগেই জানা গিয়েছিল। ‘স্কাই স্পোর্ট’ সাংবাদিক আলেসান্দ্রো আলসিয়াতো নিজের টুইটারে মিলানে রোনালদোর না আসা নিয়ে টুইট করেছিলেন। তিনি অবশ্য কোনো কারণ উল্লেখ করেননি। তবে মঙ্গলবার ইতালীয় সিরি ‘আ’তে জুভেন্টাস মাঠে নামবে ব্রেসিয়ার সঙ্গে মাঠে নামবে। এ ম্যাচে রোনালদো থাকছেন না অ্যাবডাকটরে হালকা চোটের কারণে। অনুমান করা হচ্ছে, বিশ্রামে থেকে দ্রুত সুস্থ হয়ে উঠতেই মিলান যাওয়ার ঝক্কিটা নিতে চাননি তিনি।
তবে রোনালদোর ইনস্টা পোস্টই রহস্য ছড়াচ্ছে সবচেয়ে বেশি। ‘দ্য বেস্ট’ পুরস্কারের দৌড়ে লিওনেল মেসি আর ভার্জিল ফন ডাইকের পেছনে থেকে তৃতীয় রোনালদো যে ইচ্ছা করেই এই অনুষ্ঠানে যোগ দেননি, তাঁর ইনস্টাগ্রাম পোস্ট পড়ে এমন কিছু বিশ্বাস করার লোক দেখা যাচ্ছে যথেষ্টই।

কী লিখেছেন রোনালদো তাঁর ইনস্টা–পোস্টে? রোনালদো তাতে বলেছেন ধৈর্য আর অধ্যবসায়ের কথা। বলেছেন স্বপ্ন পূরণের উপায়, ‘ধৈর্য আর অধ্যবসায় হচ্ছে দুটি জিনিস যেগুলো পেশাদারকে অপেশাদারের থেকে আলাদা করে। কারও একার পক্ষে সবকিছু করা হয়তো সম্ভব নয়, কিন্তু নিজের স্বপ্ন পূরণের লক্ষ্যে যা যা দরকার সেগুলো করতেই হবে। এখন যেটি অনেক বড়, সেটি শুরুতে কিন্তু ছোটই ছিল।’

রোনালদো সবচেয়ে ‘দার্শনিক’ বোধহয় শেষের লাইনটিতেই, ‘মনে রাখবেন, রাতের পর সব সময়ই দিন আসে।’
ফিফা বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রোনালদোর ‘না আসা’ এটাই প্রথম নয়। গত বছরও তিনি এতে অংশ নেননি। গত মৌসুমেও সিরি ‘আ’তে ম্যাচ থাকার বিষয়টিকে কারণ হিসেবে উল্লেখ করেছিলেন জুভেন্টাসের কোচ মাসিলিয়ানো আলেগ্রি। গত বছর পুরস্কার জিতেছিলেন ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদ তারকা লুকা মডরিচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.