দল ছাড়লেন বিমল বিশ্বাস

0
171
বিমল বিশ্বাস।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মূল নেতৃত্ব মার্ক্সবাদ-লেনিনবাদবিরোধী কাজ করায় সদস্যপদ প্রত্যাহার করেছেন দলটির পার্টির পলিটব্যুরোর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস। দল বিপ্লবী আদর্শ পরিত্যাগ করেছে, যাঁরা এই দল পরিত্যাগ করবেন, তাঁদের নিয়ে নতুন দল করবেন তিনি। গতকাল মঙ্গলবার রাতে মুঠোফোনে এ কথা বলেন বর্ষীয়ান কমিউনিস্ট নেতা বিমল বিশ্বাস।

বিমল বিশ্বাস বলেন, ওয়ার্কার্স পার্টি মার্ক্সবাদী-লেনিনবাদী আদর্শের কথা বললেও দলের রাজনীতি, সংগঠন, মূল নেতৃত্বে তার ছিটেফোঁটাও নেই। এ নিয়ে অনেক বছর ধরে দলের ভেতর কথা বললেও তারা তা শুধরে নেয়নি।

১৯৯২ সালের ৪ মে ইউনাইটেড কমিউনিস্ট লিগ ও আলী আব্বাসের নেতৃত্বাধীন সাম্যবাদী দল বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সঙ্গে ঐক্য গড়ে তোলে। পার্টির একটি বড় অংশের নেতা–কর্মী এসেছেন ইউনাইটেড কমিউনিস্ট লিগ থেকে। ওয়ার্কার্স পার্টির কংগ্রেস আগামী ২ নভেম্বর শুরু হবে। এর আগে পার্টির বিভিন্ন জেলায় সম্মেলন হচ্ছে।

এ বিষয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাংসদ রাশেদ খান মেনন রাতে মুঠোফোনে বলেন, বিমল বিশ্বাসের একটি চিঠি পেয়েছেন, এ বিষয়ে দলের গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে