ত্রাণ নিয়ে টিএসসিতে মানুষের ঢল, এক ঘণ্টায়ই সংগ্রহ ১৫ লাখ

0
31
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসএসি এলাকা।

বর্নাত্যদের জন্য ত্রাণ সংগ্রহের পূন্যভূমিতে রুপ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসএসি এলাকা। দিনরাত টানা চলছে ত্রাণ সংগ্রহ কার্যক্রম। রাজধানী ও আশেপাশের সহৃদয়বান মানুষেরা যে যা পারছেন তাই নিয়ে বানভাসীদের পাশে দাঁড়ানোর জন্য ছুটছেন টিএসসিতে।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে রাত ৮টা পর্যন্ত প্রায় ৮৬ লাখ টাকা নগদ সংগ্রহ করেছেন টিএসসিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বেচ্ছাসেবীরা। এর মধ্যে এক ঘণ্টায়ই সংগ্রহ হয়েছে ১৫ লাখ টাকা। মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে জমা হওয়ার টাকার হিসাব এখনও চলছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ এক ফেসবুক পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

নগদ অর্থের পাশাপাশি বিপুল পরিমাণ জমা পড়েছে বিভিন্ন ধরনের ত্রাণসামগ্রীসহ খাবার, জামা-কাপড়, ওষুধ ও প্রয়োজনীয় সামগ্রী।মানুষ তাদের ব্যক্তিগত গাড়িতে করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে এসেছেন। সেগুলো জমা করায় টিএসসির ক্রীড়াকক্ষ ও ক্যাফেটেরিয়া বিশাল ত্রাণভান্ডারে পরিণত হয়েছে। ত্রাণ প্যাকেটজাত করার কাজও শুরু হয়েছে।

এ ছাড়াও বিকেলে বিজিবির একটি কাভার্ড ভ্যান ভর্তি করে ত্রাণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেয়া হয়। রাতে টিএসসিতে সংখ্যালঘু ছাত্র সংগঠনের পক্ষ থেকে বন্যা দুর্গতদের জন্য ত্রাণ সহায়তা দেয়া হয়। সেগুলো ট্রাকে করে দুর্গত এলাকায় পাঠানো হবে।

আয়োজকদের আশা, কোটি টাকার উপরে আজই সংগ্রহ হয়েছে। ত্রাণ সংগ্রহকারীরা বলছেন ত্রাণ নিয়ে মানুষের কাছে যাবার জন্য ট্রাক ও নৌকার প্রয়োজন। সেই বর্নাত্য এলাকার স্থানীয় মানুষের দিকনির্দেশনাসহ সহায়তা প্রয়োজন ত্রাণ যোগ্য মানুষের কাছে পৌঁছানোর জন্য। এ সময় তারা সবাইকে সামর্থ্য অনুযায়ী বন্যাকবলিতদের পাশে থাকার আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.