ত্বকের সমস্যা দূর করতে বরফ থেরাপি

0
109
ত্বকের সমস্যা দূর করতে

শুষ্ক কিংবা তৈলাক্ত- ত্বকের সমস্যা লেগেই থাকে। সারাক্ষণ তেল তেলে ভাব,বলিরেখা, শুষ্ক ভাব আর এর সঙ্গে ব্রণ। এসব সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। হাজার চেষ্টা করেও সহজে এসব সমস্যা থেকে মুক্তি মেলে না । ত্বকের সমস্যা দূর করতে অনেকে বাজারে চলতি প্রসাধনী ব্যবহার করেন। কেউ আবার ঘরোয়া অনেক সমাধানও অনুসরণ করেন। এছাড়াও ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বরফ থেরাপি। এতে ত্বকের নানা উপকার হয়। যেমন-

ত্বকের অধিক তেলা ভাব দূর করতে করতে পারেন বরফ থেরাপি। অধিক তেলতেলে ভাব তৈলাক্ত ত্বকের সব থেকে বড় সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন এই থেরাপি।

ব্রণ কমে বরফ থেরাপিতে। ব্রণ কখনও কখনও সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। ব্রণ কমাতে বরফ থেরাপি করাতে পারেন। এই থেরাপি রোমকূপে জমে থাকা তেল ও ময়লা বের করে দেয়। এমনকী, বাড়িতেও বরফের টুকরো নিয়ে ত্বকে ঘষতে পারেন। এতেও মিলবে সমান উপকার।

চোখের তলার ফোলা ভাব দূর করতে বেশ উপকারী আইস থেরাপি। অনেকেরই চোখের তলার অংশ ফোলা হয়। এই ফোলাভাব কমাতে বাজারে একাধিক প্রসাধনী রয়েছে। এই সব সমস্যা দূর করতে বরফ থেরাপি করান। এতে উপকার পাবেন।

বলিরেখা দূর করতে বরফ থেরাপি করাতে পারেন। এই থেরাপি করলে ত্বকে বলিরেখা দূর হয়, তেমনই অল্প বয়সে বলিরেখা সমস্যা দূর হয়।

ত্বককে ক্ষতির হাত থেকে দূরে রাখতে করতে পারেন বরফ থেরাপি। বিভিন্ন ধরনের মেকআপের থেকে কিংবা সূর্যরশ্মির কারণে ত্বকে ক্ষতি হয়। এই ক্ষতি পূরণ করা সম্ভব বরফ থেরাপির গুণে। এতে দ্রুত উপকার মিলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.