তিউনিসিয়াকে গোলে ভাসিয়ে বিশ্বকে বার্তা দিল ব্রাজিল

0
73
ব্রাজিল

ব্রাজিল কোচ তিতে কাতার বিশ্বকাপের আগে ইউরোপের কোন দলের মুখোমুখি হতে চেয়েছিলেন। কিন্তু উয়েফার ‌’পলিটিক্সে’ নেশনস লিগের ফাঁদের কারণে তা সম্ভব হয়নি। তবে যে সুযোগ পাওয়া গেছে সেখানেই দুর্দান্ত পারফরম্যান্সে নেইমার-রাফিনহারা বিশ্বকে জানিয়ে দিয়েছেন তারা হেক্সার জন্য প্রস্তুত।

মঙ্গলবার রাতে প্যারিসের পার্ক দেস প্রিন্সেসে তিউনিশিয়ার বিপক্ষে বিশ্বকাপের শেষ প্রস্তুতির সুযোগ হিসেবে পাওয়া প্রীতি ম্যাচে ৫-১ গোলে জিতেছে ব্রাজিল। ফ্রান্সে অনুষ্ঠিত আগের ম্যাচে হলুদ জার্সিধারীরা ৩-০ গোলে ঘানাকে হারিয়েছিল।

তিউনিসদের বিপক্ষে এই ম্যাচে ব্রাজিল ১১ মিনিটে লিড নেয়। কাসেমিরোর মাঝমাঠ থেকে লম্বা করে বাড়ানো বল বক্স থেকে উঁচু করে নেওয়া রাফিনহার হেডে জালে জড়ায়। ১৮ মিনিটে চমক দিয়ে গোল করে তিউনিসিয়া।

কিন্তু এক মিনিটও লিড ধরে রাখতে পারেনি তারা। ১৯ মিনিটে রিচার্লিসন দলকে লিডে ফেরান। তাকে গোলে সহায়তা দেন রাইট উইঙ্গার রাফিনহা। ১০ মিনিট পরে ব্যবধান ৩-১ করেন নেইমার জুনিয়র। পেনাল্টি থেকে গোল করে তিনি পেলের ব্রাজিলের হয়ে রেকর্ড ৭৭ গোলের আরও কাছাকাছি (৭৫) পৌছে যান।।

প্রথমার্ধে ব্রাজিলের লিড গিয়ে দাঁড়ায় ৪-১। রিচার্লির বাড়ানো বল রাফিনহা তার বাঁ-পায়ের জোরালো শটে জালে পাঠান। দ্বিতীয়ার্ধে একাধিক গোল না হওয়াই বরং ব্রাজিলের ব্যর্থতা। কারণ ৪২ মিনিটে লাল কার্ড দেখে তিউনিসিয়ার ব্রোন মাঠ ছাড়েন। নেইমারকে খুবই বাজেভাবে ট্যাকল করার খেসারত দিতে হয় তাকে।

কোচ তিতে পরীক্ষা-নিরীক্ষায় মনোযোগ দেওয়ায় দ্বিতীয়ার্ধে একটির বেশি গোল হয়নি। ম্যাচের ৭৪ মিনিটে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন রিচার্লির বদলি নামা ফ্ল্যামিঙ্গো স্ট্রাইকার পেদ্রো। বড় এই জয়ের সুখস্মৃতি নিয়ে কাতারে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে। সেলেকাও ভক্তদের অপেক্ষা এখন ওই ম্যাচের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.