উচ্চ কর হারের কারণে ফাঁকি বেশি: পররাষ্ট্রমন্ত্রী

0
114
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বাংলাদেশে করহার অনেক বেশি। যে কারণে কর ফাঁকি বেশি। কর বেষ্টনি বাড়াতে জাতীয় পরিচয়পত্র থাকলেই ট্যাক্স রিটার্ন দাখিলের বিধান থাকা উচিৎ। যুক্তরাষ্ট্রসহ অনেক দেশে এটা আছে।’

শনিবার রাজধানীতে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত আবুল মাল আব্দুল মুহিতের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পুরানা পল্টনে ইআরএফ কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফজলে কবির ও সাবেক অর্থসচিব মাহবুব আহমেদ। ইআরএফ সভাপতি মোহাম্মদ রেফায়েত উল্লাহ মীরধার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চলনা করেন সাধারণ সম্পাদক আবুল কাশেম। সাংবাদিকদের অনেক স্মৃতিচারণ করে বক্তব্য দেন।

পররাষ্ট্রমন্ত্রীর ভাই আবুল মাল আব্দুল মুহিত অর্থমন্ত্রী থাকা অবস্থায় কর হার কমানোর প্রস্তাব দিয়েছিলেন। তবে আমলাতন্ত্রের কারণে তা আর এগোয়নি।

মুহিতের স্বরণ সভায় বক্তরা বলেন, আবুল মাল আব্দুল মুহিতের সবচেয়ে বড় গুন ছিল তিনি অকপটে সত্য বলতেন। অপ্রিয় হলেও কখনও সত্য থেকে বিচ্যুত হতেন না। সব সময় দেশ নিয়ে ভাবতেন। এরকম মানুষ এখন খুঁজে পাওয়া দায়। সবাই তাঁর আত্মার শান্তি কামনা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.