তালিকা না পাওয়ায় বন্ধের প্রক্রিয়া শুরু করেও স্থগিত করল বিটিআরসি

0
33
বিটিআরসি

১৪ সেপ্টেম্বর এক সপ্তাহের মধ্যে অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের জন্য নির্দেশ দেন হাইকোর্ট। সে নির্দেশ বাস্তবায়ন করতে গিয়ে আজ মঙ্গলবার দুপুর থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নিজস্ব তালিকা ধরে সাইট বন্ধের প্রক্রিয়া শুরু করে। বিকেল থেকে বেশ কিছু অনলাইন নিউজ সাইটে ঢোকা যাচ্ছিল না। এর মধ্যে বিডিনিউজও পড়ে যায়। এক প্রতিবেদনে তারা জানিয়েছে, বিকেল পৌনে পাঁচটা থেকে প্রায় দেড় ঘণ্টা তাদের সাইট বন্ধ রেখেছিল বিটিআরসি। তাদের সাইট নিবন্ধিত বলেও তারা প্রতিবেদনে উল্লেখ করে।

এসব বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘তথ্য মন্ত্রণালয়ের কাছে তালিকা চেয়েছিলাম, তা সময়মতো পাওয়া যায়নি।

বিটিআরসির জানামতে যেগুলো অনিবন্ধিত ছিল, সেগুলোকে দুপুরের পর বন্ধ করে দেওয়া শুরু হয়। কিন্তু আমার কাছে মনে হয়, এটা সঠিক নয়। কারণ, তথ্য মন্ত্রণালয়ই সঠিক তালিকা দিতে পারবে।’

মন্ত্রী জানান, যে সাইটগুলো বন্ধ করা হয়েছিল, সেগুলো খুলে দেওয়া হয়েছে। তিনি জানান, তথ্য মন্ত্রণালয় থেকে আগামী তিন দিনের মধ্যে তালিকা দেওয়ার কথা বলেছে। সে তালিকা পেলেই বিটিআরসি পুনরায় বন্ধের প্রক্রিয়া শুরু করবে।

অনিবন্ধিত ও অননুমোদিত তালিকা না পেয়ে কোন তালিকা ধরে বন্ধের প্রক্রিয়া শুরু করল বিটিআরসি—এমন প্রশ্নের জবাবে মোস্তাফা জব্বার বলেন, বিটিআরসির কর্মকর্তারা একটি তালিকা তৈরি করেছিলেন। কারণ, আজকের মধ্যে কোনো ব্যবস্থা না নিলে আদালত অবমাননা হতো। সেটা এড়াতে এই বন্ধের প্রক্রিয়া শুরু করা হয়। এ ছাড়া আদালত থেকে ১৪ দিন সময় বাড়িয়ে নেওয়া হয়েছে। এখন কোনো সাইট বন্ধ নয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে