পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার জন্য ১২০০ কেজি আম পাঠালেন শেখ হাসিনা

0
148
২৪০টি কার্টুনে করে ১২০০ কেজি হাঁড়িভাঙা আম উপহার পাঠানো হয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২৪০টি কার্টনে করে ১ হাজার ২০০ কেজি হাঁড়িভাঙা আম উপহার পাঠিয়েছেন।

গতকাল সোমবার দুপুর ১২টার দিকে বেনাপোল পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি গেটের ‘নো ম্যানস ল্যান্ডে’ খালাস প্রক্রিয়া সম্পন্ন হয়। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যের সম্পর্ক আরও জোরদার করবে বলে মনে করেন দুই দেশের প্রতিনিধিরা।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল কাস্টমস হাউসের উপকমিশনার তানভীর আহমেদ বলেন, সোমবার ১২টার সময় বেনাপোল বন্দর দিয়ে কলকাতায় উপহারের আম পাঠানো হয়।

উপকমিশনার তানভীর আহমেদসহ বেনাপোল উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপপরিচালক সুব্রত কুমার চক্রবর্তী, ভারতের পেট্রাপোল কাস্টমস হাউস কর্তৃপক্ষের সহকারী কমিশনার গিরিধারি সারেঙ্গি সে সময় উপস্থিত ছিলেন।

আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করেন কলকাতায় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা (অ্যাকাউন্ট) কাউসার সারোয়ার। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে আমের চালানটি হস্তান্তর করেন তিনি।

এর আগে সোমবার সকালে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরের চেকপোস্টে উপহারের আম পৌঁছায়।

ডেপুটি কমিশনার তানভীর আহমেদ বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের যে সোনালি অধ্যায় পার হচ্ছে তারই স্মারক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য শুভেচ্ছা স্বরূপ আম উপহার পাঠালেন।

এ শুভেচ্ছা উপহারে দুই দেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এক ট্রাক বাংলাদেশি হাঁড়িভাঙা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.