ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ, আবারও আইনি জটিলতায় ‘আদিপুরুষ’

0
127
‘আদিপুরুষ’ ছবিতে অভিনয় করেছেন কৃতি শ্যানন, ইনস্টাগ্রাম

বিতর্ক যেন পিছুই ছাড়ছে না প্রভাস অভিনীত সিনেমা ‘আদিপুরুষ’–এর। মুক্তির আগে একের পর এক বিতর্কে জড়িয়েছিল সিনেমাটি। অবশেষে ১৬ জুন মুক্তি পায় ‘আদিপুরুষ’। এরপরই নতুন করে আইনি ঝামেলায় জড়িয়েছে সিনেমাটি। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছেন হিন্দু সেনা সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্তা। খবর এনডিটিভির

অভিযোগে বলা হয়েছে, সিনেমায় বিভিন্ন স্থানে দেবতাদের ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। এগুলো এই সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। আর এই সিনেমায় তথ্য বিকৃত করা হয়েছে। এ ছাড়া যেসব জায়গায় দেবতাদের চরিত্রগুলো বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে, সেসব জায়গা কেটে ফেলার দাবি করেছেন হিন্দু সেনা সংগঠনের নেতারা। এর আগে সিনেমার পোস্টার প্রকাশ্যে আসার পর একই অভিযোগ এনেছিলেন মুম্বাইয়ের বাসিন্দা সঞ্জয় দীননাথ তিওয়ারি।

পৌরাণিক মহাকাব্য ‘রামায়ণ’ অবলম্বনে নির্মিত হয়েছে এই সিনেমা। কিন্তু আদালতে হিন্দু সেনা সংগঠন অভিযোগে বলছে, বাল্মীকির লেখা ‘রামায়ণ’ কিংবা ‘রামচরিতমানস’-এ যে রকম বর্ণনা করা হয়েছে, তার সঙ্গে কোনো মিল নেই ‘আদিপুরুষ’–এর।

রামায়নের কাহিনি নিয়ে নির্মিত ‘আদিপুরুষ’ সিনেমায় রাবণের চরিত্রে সাইফ আলী খান। সিনেমাটি ১৬ জুন মুক্তি পেয়েছে
রামায়নের কাহিনি নিয়ে নির্মিত ‘আদিপুরুষ’ সিনেমায় রাবণের চরিত্রে সাইফ আলী খান। সিনেমাটি ১৬ জুন মুক্তি পেয়েছে

তাদের দাবি, ‘আদিপুরুষ’ জনসাধারণের জন্য উপযুক্ত সিনেমা নয়।
সিনেমা মুক্তির আগে টিকিট বিক্রিতে রেকর্ড গড়লেও সিনেমা দেখে দর্শক হতাশ হচ্ছেন বলে জানা গেছে।

নেতিবাচক রিভিউতে ভরে গেছে সামাজিক যোগাযোগমাধ্যম। এর মধ্যে নেতিবাচক রিভিউ দেওয়ায় অভিনেতা প্রভাসের ভক্তদের ওই দর্শককে মারার ভিডিও ছড়িয়ে পড়েছে। সিনেমা হলে না চললেও ক্ষতি নেই নির্মাতাদের। কেননা, মুক্তির আগেই যে সিনেমার বিভিন্ন স্বত্ব বিক্রি করে প্রায় ৮৫ শতাংশ অর্থ আয় করে ফেলেছে।

তেলেগু সুপারস্টার প্রভাসের সঙ্গে ‘আদিপুরুষ’ সিনেমায় অভিনয় করছেন কৃতি শ্যানন। এ ছাড়া এই সিনেমায় আরও দেখা যাবে সাইফ আলী খানকে। ৫০০ কোটি রুপি বাজেটের এই সিনেমা গতকাল হিন্দি, তামিল, তেলেগু, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।

‘আদিপুরুষ’ -এ প্রভাস
‘আদিপুরুষ’ -এ প্রভাসইনস্টাগ্রাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.