ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফাঁকা, যাত্রীদের মহাদুর্ভোগ

0
176
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক প্রায় ফাঁকা। আজ বুধবার সকাল সাড়ে আটটার দিকে মহাসড়কের ইচাইল এলাকা থেকে তোলা ছবি।

সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পরিবহন চলাচল বন্ধ। আজ বুধবার সকাল থেকে মহাসড়কে যানবাহন তেমন চলছে না।

সরেজমিনে মহাসড়কের কয়েকটি বাসস্ট্যান্ডে দেখা গেছে, গন্তব্যে পৌঁছাতে যাত্রীরা গাড়ির জন্য দাঁড়িয়ে। কিন্তু বাস নেই। তারা অপেক্ষা করছে। সকাল সোয়া আটটা থেকে পৌনে নয়টা পর্যন্ত মহাসড়কের মির্জাপুর, ইচাইল, কর্ণী, শুভুল্যা ও কদিম ধল্যা এলাকা ঘুরে এ দৃশ্য দেখা যায়। এ সময় মহাসড়কে উত্তরাঞ্চলগামী দু-একটি বাস, কিছুসংখ্যক ট্রাক ও কাভার্ড ভ্যান চলছে। টাঙ্গাইল থেকে ঢাকাগামী কোনো বাস চলতে দেখা যায়নি। জামালপুর থেকে টাঙ্গাইলগামী একটি বাস ঢাকার দিকে গেছে। এ ছাড়া কয়েকটি লেগুনা, সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেট কার চলেছে।

মির্জাপুর বাসস্ট্যান্ডে টাঙ্গাইলের করটিয়ায় সরকারি সাদত কলেজে যাবেন বলে অপেক্ষা করছিলেন কলেজছাত্র রিফাত সিকদার। তিনি জানান, প্রায় ২০ মিনিট বাসের জন্য অপেক্ষা করছেন। কিন্তু বাস পাচ্ছেন না।

মির্জাপুরের কাটরা গ্রামের শহিদ মিয়ার সঙ্গে কথা হয় কদিম ধল্যা বাসস্ট্যান্ডে। তিনি জানান, ঢাকার কচুক্ষেত এলাকায় তিনি মুরগির ব্যবসা করেন। সকালে গিয়ে দোকানে বসবেন। এ জন্য সাড়ে ছয়টার দিকে বাড়ি থেকে বের হয়েছেন। বাসস্ট্যান্ডে প্রায় দুই ঘণ্টা অপেক্ষা করছেন। কিন্তু গন্তব্যে যেতে পারছেন না।

মুঠোফোনে মির্জাপুর উপজেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আলী হোসেন বলেন, সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে আজ বুধবার সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। বাস চলাচল একেবারে বন্ধ হয়নি। মহাসড়কে কিছু কিছু বাস চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে