ঢাকা-গুয়াংজু রুটে বিমানের প্রথম ফ্লাইট উদ্বোধন

0
90
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে বিমান প্রতিমন্ত্রী

ঢাকা-গুয়াংজু রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, আন্তর্জাতিক নতুন নতুন রুটে ডানা মেলছে বিমান। শিগগিরই ঢাকা- নিউইয়র্ক রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনা করা হবে।  এ বিষয়ে আলাপ আলোচনা চলছে।

বিমান প্রতিমন্ত্রী বলেন, চীনের সিভিল এভিয়েশনের অনুমতি সাপেক্ষে ঢাকা-গুয়াংজু রুটে আজ থেকে শুরু হলো বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা।

চলমান কোভিড পরিস্থিতির কারণে শতকরা ৭৫ জন বহনের নিয়ম অনুযায়ী বিমানের উদ্বোধনী প্রথম ফ্লাইটে ১৭৭ জন যাত্রী নিয়ে সকাল ১১টায় ছেড়ে গেছে বিমানের গুয়াংজুগামী ফ্লাইট। এ বিষয়টি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ।

তিনি সমকালকে জানান, ঢাকা-গুয়াংজু রুটে প্রতি মাসে আপাতত একটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান।  চলমান কোভিড পরিস্থিতি ভাল হলে ফ্লাইট সংখ্যা আরও বাড়বে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহিদ হোসেন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.