ডিপিডিসির নির্বাহী পরিচালক রমিজ উদ্দিনের সম্পত্তি জব্দ

0
215
মো. রমিজ উদ্দিন সরকার

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) নির্বাহী পরিচালক (প্রকৌশল) মো. রমিজ উদ্দিন সরকারের সম্পত্তি জব্দ করেছে দুদক। আদালতের আদেশ নিয়ে দুদক এই পদক্ষেপ নিয়েছে।

দুদক সূত্র জানিয়েছে, তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরে ৩ কাঠা ৮ ছটাক জমির ওপর ছয়তলা একটি বাড়ি এবং মিরপুরের সেনপাড়া পর্বতায় ৫ কাঠা জমির ওপর ছয়তলা আরেকটি বাড়ি জব্দ করার আদেশ দিয়েছেন আদালত। এই আদেশের অনুলিপি সংশ্লিষ্ট সহকারী কমিশনার (ভূমি), সাব–রেজিস্ট্রার ও মামলার আসামি রমিজ উদ্দিনকে পাঠানো হয়েছে।

৩ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও অর্থ পাচারের অভিযোগে ৬ অক্টোবর ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১–এ রমিজ উদ্দিন সরকারের বিরুদ্ধে মামলা করে দুদক। সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন মামলাটি করেন। তিনিই মামলার তদন্ত করছেন।

মামলার এজাহারে বলা হয়, রমিজ উদ্দিন সরকার দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন, তাতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দিয়ে ১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এ ছাড়া দুদকের অনুসন্ধানে তাঁর নামে-বেনামে ১ কোটি ৯৫ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য পাওয়া গেছে। অন্যদিকে মানি লন্ডারিং আইনে তাঁর বিরুদ্ধে ২ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকা স্থানান্তর ও রূপান্তরের অভিযোগ আনা হয়েছে।

২০১৮ সালের শেষ দিকে রমিজ উদ্দিনের বিরুদ্ধে অনুসন্ধানে নামে দুদক। এ বছরের ৭ মার্চ স্ত্রীসহ তাঁকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.