ডাবল সেঞ্চুরি দিয়ে ফিরলেন ইমরুল

0
142
ছবি: ফাইল

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ইমরুল কায়েসের অভাব অনুভব করে বাংলাদেশ জাতীয় দল। তামিমের অনুপস্থিতিতে অভিজ্ঞ কাউকে চিন্তায় রেখেছিল বিসিবির নির্বাচকরা। ইমরুল ছিলেন বিবেচনায়। কিন্তু ছেলের ডেঙ্গু এবং ডেঙ্গুর সঙ্গে আরও একটি সমস্যার কারণে খেলতে পারেননি ইমরুল। ছেলেকে দিয়ে খুবই দৌঁড়াদৌঁড়ি গেছে তার। ইমরুল একবার সাক্ষাৎকারে বলেছিলেন, পানি খেলেও তার ওজন বাড়ে। ছেলেকে নিয়ে চিন্তা এবং ছোটাছুটিতে সেই ইমরুলের বেশ ওজনও কমে যায়।

তবে ভারত সফরকে সামনে রেখে ইমরুল কায়েস আবার জাতীয় লিগ দিয়ে নতুন শুরু করেছেন। তাকে অবশ্য ক্যারিয়ারে নতুন করে শুরু অনেকবারই করতে হয়েছে। ফর্মহীনতা কিংবা দল থেকে হুট-হাট বাদ পড়ে যাওয়ার জন্য তাকে বহুবার নতুন শুরু করতে হয়েছে। এবারের শুরুতে ইমরুল কায়েসের ব্যাট থেকে বেরিয়েছে হার না মানা এক ডাবল সেঞ্চুরি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে রংপুর বিভাগ ২২৭ রানে অলআউট হয়। দলের হয়ে তানভির হায়দার এবং সোহরাওয়ার্দি শুভ ফিফটি করেন। জবাব দিতে নামা খুলনা প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৯৪ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে। প্রথম ইনিংসে খুলনা বিভাগের হয়ে ২০২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ইমরুল কায়েস। তিনি ডাবল সেঞ্চুরি পেলেই ইনিংস ঘোষণা করে দেয় খুলনা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে রংপুর।

খুলনার হয়ে ওপেনার রবিউল ইসলাম রবি ৭৬ রান করে আউট হন। অন্য ওপেনার ইমাম উজ্জামান ৭১ রান করেন। তবে তিনে নেমে ৩১৯ বলে ১৯ চার ও ছয়টি ছক্কায় দুর্দান্ত ওই ইনিংস খেলেন ইমরুল। খুলনার শুরুর তিন ব্যাটসম্যান দারুণ ব্যাটিং করলেও পরের ব্যাটসম্যানরা অবশ্য রান পাননি। মাঝে সৌম্যর ব্যাট থেকে আসে ৩৬ রান। খুলনার হয়ে প্রথম ইনিংস থেকে আব্দুর রাজ্জাক নেন চার উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে