ডাকসু থেকে রাব্বানীর পদত্যাগ চান ভিপি নুর

0
194
নুরুল হক নুর (বাঁয়ে) ও গোলাম রাব্বানী

ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করা গোলাম রাব্বানীর এখন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদকের পদ থেকেও পদত্যাগ করা উচিত বলে মনে করেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার ডাকসুর নিজ কক্ষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

নুর বলেন, রাব্বানীর নিজের ছাত্র সংগঠনই তার দুর্নীতিকে মেনে নেয়নি, পদ থেকে সরিয়ে দিয়েছে। সেখানে ডাকসুর জিএস হিসেবে তিনি কেন থাকবেন?

ডাকসুর ভিপি বলেন, নৈতিকভাবে স্খলিত একজন লোক যদি ডাকসুর প্রতিনিধিত্ব করেন, তাহলে তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মানহানির এবং ছাত্র রাজনীতির জন্য খারাপ দৃষ্টান্ত। সুতরাং তার (গোলাম রাব্বানী) নৈতিকভাবে স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত।

ছাত্রলীগ নেতাসহ ৩৪ জনের ভর্তি অবৈধ উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ ছাড়া ভর্তির কোনো সুযোগ নেই। সুতরাং যে ৩৪ জনকে ভর্তি করা হয়েছে, সেটি অবৈধভাবে করা হয়েছে। এ সময় অবৈধভাবে ভর্তি হয়ে ডাকসুতে নির্বাচিত আটজনসহ ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের অপসারণ দাবি করেন তিনি।

ডাকসুর কোনো কার্যক্রমে উপস্থিত না থাকার বিষয়ে এজিএস সাদ্দাম হোসাইনের অভিযোগকে ঢালাও মিথ্যাচার বলে দাবি করেন ভিপি।

তিনি বলেন, তারা ডাকসুকে ছাত্রলীগের মুখপাত্র বানাতে চান। ডাকসুর অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাবি শাখার সভাপতি-সাধারণ সম্পাদককে অতিথি রাখা হয়। অথচ ভিপির নাম ব্যানারে থাকে না। কাজেই যেসব প্রোগ্রামে আমাকে অসম্মানিত করা হবে, সেখানে তো আমি যাব না। তবে যেসব প্রোগ্রামে আমাকে দাওয়াত করা হয়েছে সেগুলোতে আমি গিয়েছি।

নুর অভিযোগ করে বলেন, ডাকসুতে ২৫ জনের মধ্যে ছাত্রলীগের ২৩ জন। বাকি দু’জন প্রতিনিধিকে তারা কোনো সুযোগ দেন না। উল্টো তারা আমাদের ছোটখাটো উদ্যোগ-আয়োজনে নানাভাবে বাধা দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে