‘ট্রেড লাইসেন্স সেবা বুথ’ চালু করেছে ঢাকা চেম্বার

0
128
ট্রেড লাইসেন্স সেবা বুথ।

ব্যবসায়ীদের জন্য ব্যবসা সনদ বা ট্রেড লাইসেন্স পাওয়া আরও সহজ করার উদ্যোগ নিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। এ জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সহযোগিতায় তৈরি করেছে ট্রেড লাইসেন্স সেবা বুথ।

ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন ১০টি অঞ্চলে অবস্থিত ঢাকা চেম্বারের সদস্যরা এই সেবা বুথ থেকে নতুন ব্যবসা সনদ গ্রহণ বা ব্যবসা সনদ নবায়ন করতে পারবেন। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই সেবা কেন্দ্রটি চালু থাকবে।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিলে অবস্থিত ডিসিসিআই কার্যালয়ে এক অনুষ্ঠানে নতুন এ পরিষেবার উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা চেম্বারের সভাপতি মো. সামীর সাত্তার।

অনুষ্ঠানে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিষেবাগুলো ডিজিটাল কার্যক্রমের আওতায় নিয়ে আসা হয়েছে। এর ফলে সিটি করপোরেশনের রাজস্ব আহরণ বৃদ্ধি পেয়েছে। কোনো ধরনের রাজস্ব হার বৃদ্ধি না করেই গত অর্থবছরে আমরা ১ হাজার ৫৩ কোটি টাকা রাজস্ব পেয়েছি, যা গত তিন বছর আগেও মাত্র ৫২৪ কোটি টাকা ছিল।’

স্বাগত বক্তব্যে ঢাকা চেম্বারের সভাপতি মো. সামীর সাত্তার বলেন, ডিসিসিআইতে স্থাপন করা কেন্দ্রটি ব্যবসা সনদ পাওয়ার ক্ষেত্রে ওয়ান-স্টপ পয়েন্ট হিসেবে কাজ করবে। পাশাপাশি এ উদ্যোগটি সরকারি–বেসরকারি সমন্বয়ের একটি মাইলফলক হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.