ফখরুল-আব্বাসের জামিন নাকচ, কারাগারে পাঠানোর নির্দেশ

0
142
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে নাশকতার মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে শুক্রবার দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবির পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। অন্যদিকে আদালতে বিএনপির এই দুই নেতার পক্ষে জামিন চেয়ে আবেদন করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম উদ্দিন।

আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (এসআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন আসামি পক্ষে অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদারসহ বেশ কয়েকজন আইনজীবী তাদের জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন।

এর আগে বৃহস্পতিবার রাত ৩টার দিকে উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এবং একই সময় ঢাকার শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে ডিবি পুলিশ আটক করে বলে জানান বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। পরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ জানান, সমাবেশ নিয়ে দুই দিন আগে (গত ৭ ডিসেম্বর) যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা জন্য তাদেরকে ডিবি অফিসে আনা হয়েছে।

এরপর নাশকতার অভিযোগে বিস্ফোরক আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর কথা জানায় পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.