দুই বাসের পাল্লাপাল্লিতে মোটরসাইকেল চালকের গোড়ালি বিচ্ছিন্ন

0
98
বাসের চাপায় কাউসার হোসেনের মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়। আজ মঙ্গলবার দুপুরে ঢাকার ধামরাই উপজেলার ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায়

ঢাকার ধামরাইয়ে যাত্রীবাহী দুটি বাসের পাল্লাপাল্লির মধ্যে পড়ে এক মোটরসাইকেল চালকের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে গেছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার ঢুলিভিটা বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

আহত মো. কাউসার হোসেন (২১) ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের সিতিপাল্লি গ্রামের কাতারবারিল্লা পাড়ার নুরুল ইসলামের ছেলে। তাঁকে ধামরাই ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত কাউসারের স্বজনেরা জানান, আজ দুপুর সাড়ে ১২টার দিকে গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে উপজেলার নয়ারহাটে যাচ্ছিলেন কাউসার হোসেন। তিনি যখন ঢুলিভিটা বাসস্ট্যান্ডের কাছে পৌঁছান, তখন বিপরীত দিক থেকে দুটি বাস পাল্লাপাল্লি করে দ্রুতগতিতে এগিয়ে আসছিল। একপর্যায়ে পেছনের বাসটি সামনের বাসকে দ্রুতগতিতে অতিক্রম করতে যায়। এ সময় দূরপাল্লার রাবেয়া পরিবহন নামের বাসটির সঙ্গে কাউসারের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়। কাউসারের ডান পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া তাঁর শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

প্রত্যক্ষদর্শীরা জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন করে পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে মানিকগঞ্জের গোলড়া হাইওয়ে থানা-পুলিশ ধামরাইয়ের বাথুলি বাসস্ট্যান্ড এলাকা থেকে চাপা দেওয়া বাসটিকে আটক করে। এ সময় চালক ও চালকের সহযোগীরা দ্রুত বাস থেকে নেমে পালিয়ে যান।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা বলেন, আহত অবস্থায় ওই তরুণকে হাসপাতালে আনা হয়। তাঁর ডান পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকার সময় আহত মো. কাউসার হোসেন বলেন, ‘বাড়ি থেকে নয়ারহাট যাচ্ছিলাম। ঢুলিভিটা বাসস্ট্যান্ডের কাছে পৌঁছালে একটা বাসকে অপর আরেকটা বাস দ্রুত গতিতে ওভারটেক (পাশ কাটিয়ে অতিক্রম) করে। ওভারটেক করতে গিয়ে সামনাসামনি সংঘর্ষ হয়। এরপর লোকজন আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।’

মানিকগঞ্জ গোলড়া হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, বাথুলি বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে রাজবাড়ীগ্রামী রাবেয়া পরিবহনের দূরপাল্লার বাসটি আটক করা হয়েছে। বাসের যাত্রীরা জানিয়েছেন এ বাসটিই মোটরসাইকেল দুর্ঘটনা ঘটিয়েছে। তবে চালক ও চালকের সহযোগী বাস রেখে দ্রুত পালিয়ে যায়। ঘটনাটি সাভার মডেল থানা এলাকায় হওয়ায় আটক বাসটি সাভার হাইওয়ে থানা–পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজিজুল হক বলেন, আহত তরুণ যেন দ্রুত উন্নত চিকিৎসার জন্য পঙ্গু হাসপাতালে যেতে পারেন, সে ব্যাপারে সহযোগিতা করা হয়েছে। তাঁর পরিবারের সঙ্গে কথা হয়েছে। তাঁদের আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.