টুইচে যোগ দিলেন ট্রাম্প

0
211
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: এএফপি

টুইটার ব্যবহারের জন্য খ্যাত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবারে যোগ দিলেন টুইচে। এটি মূলত আমাজনের স্ট্রিমিং প্ল্যাটফর্ম। আমাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের সঙ্গে নানা বিষয়ে ভিন্নমত থাকলেও পুনর্নির্বাচনের প্রচার চালাতে আমাজনের টুইচ সেবাও ব্যবহার করছে ট্রাম্প শিবির। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

১০ অক্টোবর বৃহস্পতিবার মিনেপোলিসে নির্বাচনী র‍্যালির আগে টুইচে অ্যাকাউন্ট খোলেন ট্রাম্প। পরে ওই প্ল্যাটফর্ম থেকে র‍্যালি সম্প্রচার করা হয়।

গেম সরাসরি সম্প্রচার বা লাইভস্ট্রিমিংয়ের জন্য পরিচিত টুইচ প্ল্যাটফর্মটি ২০১৪ সালে ৯ কোটি ৭০ লাখ মার্কিন ডলারে কিনে নেয় আমাজন। বর্তমানে দেড় কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছেন সাইটটির। শুক্রবার নাগাদ ট্রাম্পের টুইচ অ্যাকাউন্টের অনুসারী সংখ্যা ৩৭ হাজার পার হয়েছে। তার র‍্যালির ভিডিও ১ লাখ ৬৫ হাজার বার দেখা হয়েছে।

গেমারদের জন্য পরিচিত সাইট হলেও টুইচে পারফরম্যান্স রেকর্ড করে শেয়ারের সুযোগ রয়েছে। গেম বাদে অন্যান্য ভিডিও আপলোড করার সুযোগ রয়েছে এখানে।

সম্প্রতি জার্মানির একটি শহরের মারাত্মক গোলাগুলির ঘটনা টুইচে প্রচার হলে এ সাইটটি নিয়ে সমালোচনা সৃষ্টি হয়। ওই ভিডিও সরিয়ে ফেলার আগে ২ হাজার বার দেখা হয়েছিল।

আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে সুযোগ পেলেই কটু কথা শুনিয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট। বেজোসের মালিকানাধীন ‘ওয়াশিংটন পোস্ট’ পত্রিকাকে জনগণের শত্রু ও ভুয়া খবরের সূত্র বলে বারবার উল্লেখ করেন ট্রাম্প।

ট্রাম্প অবশ্য ভিডিও গেমেরও ভক্ত নন। এ বছর ওহাইও এবং টেক্সাসে গোলাগুলির ঘটনায় ভিডিও গেমের সংশ্লিষ্টতা আছে বলেই মনে করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.