মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে যা বললেন খসরু

0
59
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

ঢাকায় সফররত মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানের হোটেল ওয়েস্টিনে ঘণ্টাব্যপী এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে দ্রুত গাড়িতে উঠে চলে যান মির্জা ফখরুল। এরপর বের হন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শামা ওবায়েদ।

সাংবাদিকরা বৈঠকের বিষয়ে জানতে চাইলে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, কিছু বলার নেই। তারা আমাদের আমন্ত্রণ জানিয়েছিল, আমরা এসেছি। কি বিষয়ে আলোচনা হয়েছে তা সময় মত জানানো হবে।

বৈঠকে মার্কিন প্রতিনিধি দলে ছিলেন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ডিরেক্টর আইলিন লাউবেচার, ইউএসএআইডির এশিয়াবিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অব স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

এ ছাড়া বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

এর আগে, শনিবার সকাল ১১টায় ঢাকায় আসে মার্কিন প্রতিনিধি দলটি। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের ঢাকায় থাকার কথা রয়েছে।

সফরকালে প্রতিনিধি দলটি ইন্দোপ্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবেলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবেন।

এ ছাড়া তারা তরুণ অ্যাক্টিভিস্ট, সুশীল সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.