টাকাভর্তি ব্যাগ ফেরত দিলেন অটোরিকশাচালক

0
343
টাকাভর্তি ব্যাগ মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন সিএনজিচালিত অটোরিকশার চালক খলিল ঢালি। ছবি: সংগৃহীত

ঢাকার নবাবগঞ্জে কুড়িয়ে পাওয়া টাকাভর্তি ব্যাগ ফেরত দিয়েছেন এক সিএনজিচালিত অটোরিকশার চালক। ঢাকা-বান্দুরা আন্তসড়কের তুলসীখালী ব্রিজের ঢাল থেকে শনিবার দুপুরে ব্যাগটি কুড়িয়ে পান তিনি। পরে টাকার মালিকের বাসায় গিয়ে ব্যাগটি ফেরত দিয়ে আসেন তিনি।

টাকাভর্তি ব্যাগ ফিরিয়ে দেওয়া সেই চালকের নাম খলিল ঢালি। তিনি দোহার উপজেলার হুসেন ঢালির ছেলে।

খলিল ঢালি বলেন, শনিবার দুপুরে অটোরিকশায় যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছিলেন তিনি। পথে তুলসীখালী ব্রিজের ঢালে একটি ব্যাগ দেখতে পেয়ে সেটি কুড়িয়ে নেন। ব্যাগের মধ্যে নগদ এক লাখ টাকা, কয়েকটি এটিএম কার্ড, লাইসেন্স ও জাতীয় পরিচয়পত্র দেখতে পান তিনি। পরে শনিবার বিকেলেই পরিচয়পত্রে উল্লিখিত ঠিকানায় গিয়ে ব্যাগটি ফেরত দেন তিনি।

ব্যাগ ফেরত দেওয়ার ব্যাপারে জানতে চাইলে খলিল ঢালি বলেন, ‘আমি অটোরিকশা চালিয়ে সৎভাবে জীবিকা নির্বাহ করি। ব্যাগটি পাওয়ার পর দেখি ভেতরে অনেক টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র। ব্যাগে থাকা আইডি কার্ডে ঠিকানা পেয়ে মালিককে ব্যাগটি ফেরত দিই। অন্যের টাকার প্রতি আমার লোভ নেই। আল্লাহ আমাকে যেভাবে রেখেছেন সেভাবেই আমি খুশি।’

এ ব্যাপারে জানতে চাইলে ব্যাগটির মালিক কুয়েত প্রবাসী জিয়াউল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে বাসায় ফেরার পথে অসাবধানতাবশত ব্যাগটি হারিয়ে যায়। নগদ টাকা ছাড়াও ব্যাগে অনেক দরকারি কাগজপত্র ছিল। অনেক খুঁজেও ব্যাগটির খোঁজ পাচ্ছিলাম না। অটোরিকশা চালক খলিল যখন আমাকে ব্যাগটি ফেরত দিতে এলেন, তখন আমি সত্যিই খুব অবাক হয়েছি। পৃথিবীতে এখনো ভালো ও সৎ মানুষ আছে, খলিল ভাই তার বড় প্রমাণ।’

টাকাভর্তি ব্যাগটি ফেরত দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিষদের সদস্য এসএম সাইফুল ইসলাম। তিনি বলেন, খলিল ঢালি সততার যে দৃষ্টান্ত রেখেছে তা বর্তমান সমাজে সত্যিই বিরল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.