টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন ‘আনফিট’ তামিম

0
187
তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে রেকর্ড ব্যবধানে টেস্ট জয়ের সুখস্মৃতি নিয়ে এবারে ওয়ানডে মিশনে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দুই দল। সবুজ উইকেটে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। শহীদির সঙ্গে টস করতে নেমেছেন পিঠের চোটে ভোগা তামিম ইকবাল।

আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে আলোচনায় ছিল গতকাল সংবাদ সম্মেলনে করা তামিমের বক্তব্য। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক জানান, ‘আমি অবশ্যই কালকের (আজকের) জন্য প্রস্তুত। শরীর আগের চেয়ে ভালো। তবে এটা বলব না, শতভাগ ঠিক আছি। কালকে (আজ) খেলার পর আরও ভালো বুঝতে পারব, কী অবস্থা। তবে এখন পর্যন্ত হলো, আমি কালকে খেলছি।’

তামিমের এমন বক্তব্য ভালোভাবে নেয়নি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। একরকম রেগেই আছেন বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তামিমের ওপর রাগলেও প্রথম ওয়ানডে থেকে তামিমকে বাদ দেওয়ার সাহস করেননি হাথুরু। সেটা তামিম অধিনায়ক বলেই হয়তো। তবে বিসিবি সভাপতির সঙ্গে তামিম প্রসঙ্গে কথা বলেছেন কোচ হাথুরু। তামিমের এমন বক্তব্য শুনে মেজাজ ঠিক রাখতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।

এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। দীর্ঘদিন পর একাদশে ফিরেছেন আফিফ হোসেন। বাদ পড়েছেন এবাদত হোসেন। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান।

অন্যদিকে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামছে সফরকারী। দলে ফিরেছেন রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিবরা। এই ম্যাচে পেসার সেলিম সাফির অভিষেক হচ্ছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.