জ্বলে উঠল এমএসজি, প্রথমবারের মতো শীর্ষে বার্সেলোনা

0
211
ছবিতে না থাকলেও মেসি-সুয়ারেজের সঙ্গে ভালোই জমে উঠেছে গ্রিজমানের জুটি। ছবি: রয়টার্স

এল ক্লাসিকোটা পিছিয়ে যাওয়ায় এখন নিশ্চয় আফসোস হচ্ছে আরনেস্তো ভালভার্দের। কাতালুনিয়ায় স্বাধীনতাকামীদের বিক্ষোভের মাঝে ২৬ অক্টোবরের নির্ধারিত ম্যাচ এখন ১৮ ডিসেম্বরে চলে গেছে। আর এখনই কিনা ফর্মের চূড়ান্তে চলে এলেন বার্সেলোনার আক্রমণের তিন তারকা। লিওনেল মেসি, আঁতোয়ান গ্রিজমান ও লুসি সুয়ারেজের গোলে এইবারের মাঠ থেকে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। এ মৌসুমে প্রথমবারের মতো লিগের শীর্ষে উঠেছে বার্সেলোনা।

মৌসুমের শুরু থেকে প্রতিপক্ষের মাঠে ম্লান এক বার্সেলোনার দেখা মিলছিল। গেটাফের বিপক্ষে অবশেষে সে ধারা কাটিয়ে উঠেছে তারা। তবু একটু অতৃপ্তি ছিল বার্সেলোনার। ১২০ মিলিয়ন ইউরোতে ক্লাবে আসা গ্রিজমান যে প্রতিপক্ষে মাঠে গোলই করতে পারছিলেন না। এইবারের ম্যাচে সে অতৃপ্তিও কাটল। ১৩ মিনিটেই এইবার রক্ষণের এক ভুল কাজে লাগিয়ে দলকে এগিয়ে দিয়েছেন গ্রিজমান। দ্বিতীয়ার্ধে ৯ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিষ্পত্তি করে দিয়েছেন মেসি ও সুয়ারেজ।

ভালভার্দেকে অবশ্য তৃপ্তি দেবে ম্যাচের দ্বিতীয় গোলটি। এই গোলেই যে প্রথমবারের মতো একত্র হতে দেখা গেছে ‘এমএসজি’ত্রয়ীকে। ৫৮ মিনিটে ফ্র্যাঙ্কি ডি ইয়ং সুয়ারেজকে বল দিলেন। সেটা সুয়ারেজের পা ঘুরে এসেছে গ্রিজমানের কাছে। ফ্রেঞ্চ ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে জালে পাঠিয়েছেন মেসি। ৬৬ মিনিটে আবারও একত্র হয়েছেন তিনজন। এবার গ্রিজমানের পাস মেসিকে খুঁজে পেয়েছে। আর মেসি প্রিয় বন্ধুকে সাজিয়ে দিয়েছেন গোল। সেখান থেকে শুধু একটু পায়ের ছোঁয়া দরকার ছিল সুয়ারেজের।

এ জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আজ রাতে মায়োর্কার মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারলে শীর্ষস্থান ফিরে পাবে রিয়াল মাদ্রিদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.