গোপালগঞ্জে লেকে ডুবে বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীর মৃত্যু

0
169
নিহত দুই শিক্ষার্থী।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকের পানিতে ডুবে দুই ছাত্রীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে। পরে দুপুর ১টার দিকে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ আড়াই’শ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন জানান, হাসপাতালে আনার আগেই ওই দুই ছাত্রীর মৃত্যু হয়েছে।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোবারক হোসেন, সাবেক ভিসি প্রফেসর ড. শাহজাহান, রেজিস্টার মো. দলিলুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. কামরুজ্জামানসহ অন্যান্য শিক্ষকরা হাসপাতালে যান।

নিহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী আনিয়া হিয়া ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাসপিয়া জাহান রিতু।

রিতুর বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগী ইউনিয়নের মাছকাটা গ্রামে। আর হিয়া খুলনা শহরের বয়রা মধ্যপাড়া এলাকার এনজিও কর্মকর্তা মনিরুজ্জামান মনিরের মেয়ে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাজেদুর রহমান আকাশ বলেন, আজ দুপুর সাড়ে ১২টার দিকে বৃষ্টির মধ্যে ওই দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের লেকে গোসল করতে আসেন। একসময় লেকপাড়ে পা পিছলে সাঁতার না জানা শিক্ষার্থী হিয়া পানির মধ্যে পড়ে যান। পরে অল্প সাঁতার জানা শিক্ষার্থী রিতু তাকে উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেন। পরে ওই দুইজনই লেকের পানিতে ডুবে যান। পরে আমি নিজেও তাদের উদ্ধার করতে গিয়ে ব্যর্থ হই। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুপুর ১টার দিকে ওই দুজনকে উদ্ধার করে। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

হিয়া ও রিতুর সহপাঠীরা অভিযোগ করে বলেন, লেকপাড়ে অব্যবস্থাপনার কারণে আমাদের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুকুরপাড়ে প্রটেকশনের ব্যবস্থা রাখলে এই ধরনের ঘটনা হতো না। যাদের গাফিলতির কারণে এই ঘটনা ঘটেছে, তা তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, বিশ্ববিদ্যালয় লেকে শিক্ষার্থীদের গোসল করা নিষেধ। তারপরও দুই শিক্ষার্থী বৃষ্টির মধ্যে গোসল করতে গিয়ে পা পিছলে পড়ে মারা গিয়েছেন। ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও হৃদয় বিদারক। আমরা এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। এছাড়া শিক্ষার্থীদের অভিযোগও খতিয়ে দেখা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.