জিম্বাবুয়েকে ভালো লক্ষ্য দিল বাংলাদেশ

0
573
লিটন দাস ও নাজমুল হোসাইন শান্ত, ছবি: বিসিবি

জিম্বাবুয়ের সামনে লক্ষ্যটা ১৯০ ছোঁয়া হতে পারত। বাংলাদেশ সেভাবেই ব্যাট করছিল। প্রথমে দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসাইন ভালো সংগ্রহ এনে দেন। মিডল অর্ডারে মুশফিক-মাহমুদুল্লাহ দারুণ এক জুটি গড়েন। ফিফটি তুলে নেন সর্বশেষ ম্যাচেও রান পাওয়া মাহমুদুল্লাহ। কিন্তু শেষ চার ওভারে রান করতে পারেনি বাংলাদেশ। চার উইকেট হারিয়ে শেষে তুলতে পারে ৩৩ রান। বাংলাদেশকে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তাই ১৭৫ রানে থামে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনার লিটন দাস শুরুতে ছোট্ট একটা ঝড় দেখান। কিন্তু তা স্থায়ী হয়নি। তিনি ২২ বলে দুই ছক্কা ও চারটি চারের মার মেরে ৩৮ রান করে আউট হন। নাজমুল হোসাইনের সঙ্গে গড়েন ৪৯ রানের জুটি। এরপর নাজমুল, লিটন এবং সাকিব পরপর ফিরে যান।

সেখান থেকে মাহমুদুল্লাহ এবং মুশফিক দারুণ এক জুটি গড়েন। দু’জনে যোগ করেন ৭৮ রান। মাহমুদুল্লাহ ৪১ বলে পাঁচ ছক্কা ও এক চারে ৬২ রানের দারুণ ইনিংস খেলে আউট হন। মুশফিকুর রহিম খেলেন ৩২ রানের ইনিংস। শেষ দিকে আফিফ-সাইফরা ছোট ছোট সংগ্রহ এনে দিলে ভালো লক্ষ্য দেয় জিম্বাবুয়ের সামনে।

জিম্বাবুয়ের হয়ে কাইল জারভিস ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন। ক্রিস এমপফু ৪ ওভারে দেন ৪২ রান। উইকেট নেন দুটি। এছাড়া রায়ান বার্ল ও মুতুমবজি একটি করে উইকেট নেন।

সর্বশেষ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। নাঈম শেখের অভিষেক হবে বলে গুঞ্জন থাকলেও টেস্ট-ওয়ানডের পর টি-২০ অভিষেক হয়েছে নাজমুল হোসাইন শান্তর। লিটনের সঙ্গে ওপেন করতে নামেন তিনি। এছাড়া লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম জায়গা পেয়েছেন একাদশে। বাদ পড়েছেন সাব্বির রহমান। তাইজুল ইসলামের জায়গায় পেসার শফিউল ইসলাম ঢুকেছেন একাদশে।

বাংলাদেশ দল: নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধি.), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: ব্রেন্ডন টেইলর, হ্যামিলটন মাসাকাদজা, রিচমন্ড মুতুমবামি, শন উইলিয়ামস, টিনোটেন্ডা মুতুমবজি, রায়ান বার্ল, রেগিস চাকাভা, নেভিল মাদজিভা, আনছসে এন্ডিলভ, ক্রিস এমপফু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে