জিম্বাবুয়েকে নিয়েই ত্রিদেশীয় সিরিজের সূচি

0
489
অনিশ্চয়তা কেটেছে, জিম্বাবুয়ে আসছে বাংলাদেশে।
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ের বাংলাদেশ সফর নিশ্চিত। ত্রিদেশীয় সিরিজ শুরু ১৩ সেপ্টেম্বর। তার আগে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট শুরু ৫ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

 

জিম্বাবুয়েকে নিয়ে যে অনিশ্চয়তা, সেটি কেটে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ রাতে জানিয়ে দিয়েছে, তারা আফগানিস্তানের সঙ্গে জিম্বাবুয়েকে নিয়েই সেপ্টেম্বরে টি-টোয়েন্টি সংস্করণে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে। ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান একমাত্র টেস্টটি খেলবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে জিম্বাবুয়েকে নিয়ে অনিশ্চয়তাই দেখা দিয়েছিল। সে অনিশ্চয়তা যে কেটে গেছে রাতে বিসিবি সেটি জানিয়েছে। ৮ সেপ্টেম্বর ঢাকায় এসে পৌঁছাবে জিম্বাবুয়ে। ১১ সেপ্টেম্বর ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ১৩ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তান—তিন দলই চারটি করে ম্যাচ খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল খেলবে ২৪ সেপ্টেম্বরের ফাইনাল।

ত্রিদেশীয় সিরিজের আগে টেস্ট খেলতে ৩০ আগস্ট বাংলাদেশে আসবে আফগানিস্তান। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে ০১ ও ০২ সেপ্টেম্বর আফগানদের দুই দিনের অনুশীলন ম্যাচ। সফরের একমাত্র টেস্ট শুরু ৫ সেপ্টেম্বর চট্টগ্রামেই। টেস্ট মর্যাদা পাওয়ার পর এটিই বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলছে আফগানরা।

ত্রিদেশীয় সিরিজের সূচি
তারিখ            ম্যাচ                        ভেন্যু
১৩ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে       মিরপুর
১৪ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে    মিরপুর
১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান   মিরপুর
১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে        চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে    চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান    চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর : ফাইনাল                    মিরপুর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.