জাপানের কাছে ৯ গোলে কিশোরীদের হার

0
671
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে জাপানের কাছে ৯-০ গোলে হেরেছে বাংলাদেশ।

থাইল্যান্ড ম্যাচটা মন ভেঙে দিয়েছে কিশোরী ফুটবলারদের। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে থাইল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া সম্ভব মনে-প্রাণে এই বিশ্বাস নিয়ে নেমেছিল মারিয়া মান্ডারা।

কিন্তু ১-০ গোলে হারে স্বপ্ন ভঙ্গ হয় মেয়েদের। শক্তিশালী জাপানের বিপক্ষে ম্যাচটা তাই আরও কঠিন হয়ে যায় তাদের জন্য। নারী ফুটবলে জাপান এতটাই শক্তিশালী যে জয় পাওয়া অলৌকিক স্বপ্নের মতো। বাংলাদেশ কিশোরীরা অঘটন জাতীয় কিছুর সুযোগই তৈরি করতে পারেনি। বুধবার থাইল্যান্ডের চনবুরি স্টেডিয়ামে হেরেছে ৯-০ গোলের বিশাল ব্যবধানে।

ফিফা নারী র‌্যাংকিংয়ে জাপানের অবস্থান এগারোতম। বাংলাদেশ আছে ১৩০ এ। এই র‌্যাংকিংটা জাতীয় দলের। শক্তির বিচারে জাপান কতটা এগিয়ে র‌্যাংকিংই বলে দিচ্ছে। তবে বয়সভিত্তিক আসরে বাংলাদেশের মেয়েরাও বড় বড় সাফল্য পায়। কিন্তু সেটা জাপানের মতো দলের বিপক্ষে কতটা কঠিন আরেকবার দেখল মেয়েরা।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল শূন্য ড্র করে জাপান। সেটাই হয়তো তাদের তাতিয়ে রেখিছিল। ম্যাচের ৭০ সেকেন্ডের মাথায় গোল করে এগিয়ে যায় তারা। দ্বিতীয় গোল করতে নেয় ছয় মিনিট। এরপর ১৭ মিনিটে তৃতীয় এবং ম্যাচের ২৩ মিনিটে গোল করে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় জাপান। এরপর আরও এক গোল করে প্রথমার্ধ শেষ করে জাপান।

দ্বিতীয়ার্ধে তিন বদলি নামায় জাপান। তবে গোল করার ক্ষেত্রে কোন ছাড় দেয়নি তারা। ম্যাচের ৮০ মিনিটের মধ্যে ৯-০ গোলের লিড নেয় জাপান। শেষ সময়েও গোল দেওয়ার জন্য চাপ বজায় রাখে জাপান। তবে শেষটা তাদের আটকে রাখতে সক্ষম হয় বাংলাদেশ কিশোরীরা। এর আগে দুই বছর আগে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে জাপানের বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল মেয়েরা। কিন্তু এবার ভরপেট গোল খেল তারা। শনিবার বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচে আরেক শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। একই দিন জাপান খেলবে থাইল্যান্ডের বিপক্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে