জাতিসংঘ অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীর করোনা শনাক্ত

0
34
ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মারসেলো কুয়েরোগা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

গত রোববার বলসোনারোর সঙ্গে নিউইয়র্কের সড়কের পাশের দোকানে পিৎজা খেতে গিয়েছিলেন মারসেলো। এর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যায়, বলসোনারো পিৎজা খাচ্ছেন। তাঁর সঙ্গীদের কারও মুখে মাস্ক নেই। মারসেলোর মাস্ক থাকলেও তা ছিল থুতনিতে নামানো।

ব্রাজিল সরকারের বিবৃতিতে বলা হয়েছে, মারসেলোর করোনা ধরা পড়ার পর জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিল প্রতিনিধিদলের বাকি সব সদস্যের পরীক্ষা করা হয়েছে। তবে তাঁদের সবার করোনা নেগেটিভ এসেছে।

মারসেলো জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিল প্রতিনিধিদলের দ্বিতীয় সদস্য, নিউইয়র্কে আসার পর যাঁর করোনা শনাক্ত হলো। মারসেলোর আগে এই প্রতিনিধিদলের আরও এক সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

মারসেলোর করোনার টিকার একটি ডোজ নেওয়া আছে। তিনি বর্তমানে নিউইয়র্কে আইসোলেশনে রয়েছেন। ব্রাজিল সরকারের বিবৃতিতে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী মারসেলো ভালো আছেন।

জাতিসংঘের অধিবেশন শেষ করে ব্রাজিলের প্রতিনিধিদল দেশে ফিরলেও করোনা নেগেটিভ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে আইসোলেশনে থাকতে হবে মারসেলোর।

শুরু থেকেই করোনাভাইরাসকে অবহেলা করে আসছেন ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো। করোনার টিকা নেওয়ার ক্ষেত্রেও তিনি নেতিবাচক ধারণা পোষণ করে আসছেন। এমনকি তিনি এখন পর্যন্ত করোনার টিকা নেননি। বিভিন্ন সময় বলসোনারো বলেছেন, ব্রাজিলের নাগরিকদের মধ্যে সবার শেষে করোনার টিকা নেবেন তিনি।

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যাওয়ার পর ব্রাজিলের প্রেসিডেন্ট বিভিন্ন অনুষ্ঠানে মাস্ক ছাড়াই যোগ দিয়েছেন। এ নিয়ে সমালোচনা আছে। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তিনি বলেছেন, ব্রাজিলের প্রাপ্তবয়স্কদের মধ্যে যাঁরা টিকা নিতে চান, তাঁদের টিকাদান নভেম্বরের মধ্যে শেষ হবে। এ ছাড়া ‘ভ্যাকসিন’ পাসপোর্টের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে