জসুয়াকেও সেঞ্চুরি বঞ্চিত করল বাংলাদেশ

0
53
ছবি: এএফপি

ঢাকা টেস্টে উইকেটের সুবিধা কাজে লাগিয়ে প্রথমদিন ৫ উইকেট হারিয়ে ২২৩ রান তুলেছিল ক্যারিবীয়রা। দ্বিতীয়দিনও ভালো শুরু করে তারা। তবে সেঞ্চুরির আগে সাজঘরে ফিরে যান এনক্রুমাহ বোনার। পরে সেঞ্চুরির মুখে গিয়ে কাটা পড়েন জসুয়া ডি সিলভাও। তবে খেলছেন ভয়ঙ্কর হয়ে ওঠা  আলজারি জোসেপ। ক্যারিবীয়রা ১৩৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৮৫ রানে ব্যাট করছে।

পেসার আলজারি জোসেপ ৭২ রানে ব্যাট করছেন। তার সঙ্গে খেলছেন রাকিম কর্নওয়াল। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান জসুয়া ডি সিলভা ৯২ রান করে তাইজুলের বলে বোল্ড হয়েছেন। ফেরার আগে জোসেপের সঙ্গে তিনি গড়েন ১১৮ রানের জুটি।

তার আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯০ রান করে আউট হয়েছেন বোনার। জসুয়া ডি সিলভার সঙ্গে গড়েছেন ৮৮ রানের জুটি। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমদিন সফরকারীদের হয়ে ৪৭ রান করেন ওপেনার ক্রেগ ব্রাথওয়েট। অন্য ওপেনার জোহান ক্যাম্পবেল করেন ৩৬ রান। দু’জনের ব্যাট থেকে ওপেনিং জুটিতে আসে ৬৬ রান।

ওপেনিং জুটি ভাঙার পরে ম্যাচে ফেরে বাংলাদেশ। তিনে নামা শাইনি ময়েসলিকে ফেরায় ৭ রানে। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি করা কাইল মায়ার্স আউট হন ৫ রান করে।  ১১৬ রানে তাদের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ।

এরপর জার্মেইন ব্লাকউডের সঙ্গে জুটি গড়ে সেই ধাক্কা সামলান এনক্রুমাহ বোনার। ২৮ রান করে আউট হওয়া ব্লাকউডের সঙ্গে বোনারের জুটি দাঁড়ায় ৬২ রানের জুটি।বাংলাদেশের হয়ে প্রথমদিন দুটি করে উইকেট নেন পেসার আবু জায়েদ ও স্পিনার তাইজুল ইসলাম। এছাড়া একটি উইকেট দখল করেন পার্টটাইম বোলার সৌম্য সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে