জব্দ করা হলো নিজামের পিস্তল

0
219
প্রতিপক্ষকে গুলি করছেন নিজাম উদ্দিন (ফাইল ছবি)

অবশেষে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চৌধুরীহাটের ব্যবসায়ী মো. নিজাম উদ্দিনের (৪১) পিস্তলটি জব্দ করা হয়েছে।

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সোমবার রাতে নিজামের পিস্তলটি জব্দ করেছে হাটহাজারী মডেল থানা পুলিশ।

জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২১ সেপ্টেম্বর হাটহাজারীর এ ব্যবসায়ী তার লাইসেন্স করা পিস্তল উঁচিয়ে তার প্রতিপক্ষের উপর প্রকাশ্যে পর পর ৬ রাউন্ড গুলি করেন। এর আগেও সচল আছে কি না তা পরীক্ষা করে দেখতে তিনি একই পিস্তল দিয়ে ৩টি ফায়ার ও ২টি মিস ফায়ারসহ মোট ৫ রাউন্ড ফাঁকা গুলি করেন।

নিয়ম অনুযায়ী, লাইসেন্স করা অস্ত্র থেকে গুলি করা হলে তা সংশ্লিষ্ট থানায় লিখিতভাবে জানানোর কথা থাকলেও তিনি তা মানেননি।

নিজামের বিরুদ্ধে কথায় কথায় অস্ত্র দেখিয়ে এলাকার জনমনে আতঙ্ক সৃষ্টিরও অভিযোগ ছিল। এ নিয়ে গত ২৮ সেপ্টেম্বর অনলাইন ও ২৯ সেপ্টেম্বর প্রিন্ট ভার্সনে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে নিজামের গুলি নিক্ষেপের ছবিযুক্ত সংবাদ প্রকাশের পর প্রশাসনের টনক নড়ে।

অবশেষে সোমবার রাতে হাটহাজারী মডেল থানা পুলিশ নিজামের বসতঘর থেকে তার লাইসেন্স করা পিস্তল, ১১ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন জব্দ করে।

পিস্তল জব্দের সত্যতা নিশ্চিত করে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিভিন্ন গণমাধ্যমে লাইসেন্স করা পিস্তল দিয়ে নিজামের প্রকাশ্যে গুলি ও জনমনে ভীতি সঞ্চারের বিষয়টি জানতে পেরেছি। নিয়ম অনুযায়ী, গুলি নিক্ষেপের বিষয়টি থানায় লিখিতভাবে জানানোর কথা থাকলেও তিনি তা করেননি। আমরা তার অস্ত্রের লাইসেন্স বাতিলের জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে