চোট সারাতে ইংল্যান্ড যাচ্ছেন বুমরাহ

0
219
ছবি: ক্রিকবাজ

পরোক্ষভাবে হুমকিটা বাংলাদেশকে দিয়ে রেখেছেন বুমরাহ। চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে খেলতে পারছেন না তিনি। তবে পরের সিরিজে আরও শক্তিশালী হয়ে, সতেজ হয়ে তিনি ফিরে আসবেন বলে রেখেছেন। আর বুমরাহ এই সিরিজের পরে মুখোমুখি হবে বাংলাদেশের বিপক্ষে। সতেজ বুহরাহর তোপ তাই সামলাতে হবে তামিম-সাকিবদের। সুস্থ হয়ে ওঠার লক্ষ্যে বুমরাহ ইংল্যান্ড সফরে যাচ্ছেন।

‘স্ট্রেস ফ্র্যাকচারের’ চিকিৎসা নিতে ব্রিটেনে যাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। সোমবার ভারতীয় বোর্ডের এক কর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। বুমরাহ তার কোমরের নিচ অংশে ব্যথা অনুভব করছেন। ওই ইনজুরির কারণেই তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন।

বুমরাহর চোট নিয়ে ভারতীয় বোর্ডের ওই কর্তা বলেন, ‘বুমরার চোট সারানোর জন্য বিশেষ পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় বোর্ড। লন্ডনে পাঠিয়ে তার চিকিৎসা করানো হবে। তিনি বেশ কিছু চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেবেন।’ ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ফিজিওথেরাপিস্ট আশিস কৌশিক থাকবেন বুমরাহর সঙ্গে।

ভারত-দক্ষিণ আফ্রিকা বুধবার সিরিজের প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে। আর দর্শক হয়ে থাকা বুমরাহ প্রথম টেস্ট শেষ হলেই হয়তো ইংল্যান্ড যাবেন। আগামী ছয়-সাত অক্টোবর তার দেশ ছাড়ার সম্ভব্য তারিখ ধরা হয়েছে। সেখানে কাটাতে হতে পারে এক সপ্তাহ। ডাক্তাররা পরিক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্তে আসলেই সে অনুযায়ী পদক্ষেপ নেবে বোর্ড।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে