চাঁদাবাজির টাকাসহ হাতেনাতে ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

0
494
আক্কেলপুরে চাঁদার টাকাসহ ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করে পুলিশ।

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় এক ব্যবসায়ীকে মাদক দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে চাঁদা আদায়ের সময় এক ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার পৌর শহরের কলেজ বাজার এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার রাতে চাঁদার টাকাসহ তাঁকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ভুয়া সাংবাদিকের নাম রফিকুল ইসলাম (২৫)। এ সময় তাঁর কাছ থেকে জিনিয়াস বাংলা-২৪ টিভির একটি পরিচয়পত্র জব্দ করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই ভুক্তভোগী ব্যবসায়ী থানায় একটি মামলা করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জিনিয়াস বাংলা-২৪ টিভির জয়পুরহাট জেলা প্রতিনিধি পরিচয় দিয়ে রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে আক্কেলপুর কলেজ বাজারের সিদ্দির মোড় এলাকার মোটরসাইকেলের পার্টস ব্যবসায়ী আরিফুল হুদার কাছে চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা দিতে রাজি না হওয়ায় ব্যবসায়ী আরিফুলকে মাদক দিয়ে ফাঁসানোর ভয় দেখাতেন তিনি। আরিফুল বিষয়টি পুলিশকে জানান। গতকাল রাতে আরিফুলের কাছে গিয়ে পাঁচ হাজার টাকা চাঁদা নেন ভুয়া সাংবাদিক রফিকুল। এ সময় পুলিশ গিয়ে চাঁদাবাজির টাকাসহ তাঁকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগী ব্যবসায়ী আরিফুল হুদা বলেন, ‘রফিকুল ইসলাম সাংবাদিক পরিচয় দিয়ে আমার কাছে চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না দেওয়ায় মাদক দিয়ে ফাঁসানোর হুমকি দিতেন। বৃহস্পতিবার রাতে আমার কাছ থেকে পাঁচ হাজার টাকা চাঁদা নিয়ে যাওয়ার সময় পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।’

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ বলেন, এলাকায় একটি সংঘবদ্ধ চক্র রয়েছে। তারা নিজেরাই বিভিন্ন সংবাদপত্রের পরিচয়পত্র বানিয়ে ব্যবসায়ীসহ বিভিন্ন লোককে ভয় দেখিয়ে চাঁদাবাজি করে। গ্রেপ্তার রফিকুল এই চক্রের অন্যতম সদস্য। চাঁদা নেওয়ার সময় তাঁকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে