হিরো আলমের সঙ্গে জিততেও আওয়ামী লীগকে ব্যালটে সিল মারতে হয়

0
107
নেতা–কর্মীরা আজ দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর ১২ নম্বর থেকে পদযাত্রা শুরু করেন

বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা ছয় দলের জোট গণতন্ত্র মঞ্চের পদযাত্রা শেষ হয়েছে।

এই জোটের নেতা–কর্মীরা আজ দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর ১২ নম্বর থেকে পদযাত্রা শুরু করেন। তাদের পদযাত্রা মিরপুর ১০ নম্বরে এসে শেষ হয়।

পদযাত্রা শুরুর আগে মিরপুরে এক সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা অভিযোগ করেছেন, বিরোধী দল ছাড়া নির্বাচনেও ক্ষমতাসীন আওয়ামী লীগকে ভোট কারচুপি করে জিততে হয়। অনেক আগেই ‌আওয়ামী লীগের রাজনৈতিক মৃত্যু হয়েছে।

সরকার পতনে এক দফা দাবিতে আজ বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের সঙ্গে গণতন্ত্র মঞ্চও আজ ঢাকায় পদযাত্রা কর্মসূচি পালন করছে।

গণতন্ত্র মঞ্চের পদযাত্রা মিরপুর ১২ নম্বর থেকে মিরপুর ১০ নম্বর চত্বরে গিয়ে শেষ হয়। পদযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা বক্তব্য দেন।

এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, হিরো আলমকে প্রতিদ্বন্দ্বিতা করার সাহস করে না ক্ষমতাসীনরা। সেখানেও তাদের ব্যালটে সিল মারতে হয়।‌

হিরো আলমের ওপর হামলার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকার কঠোর সমালোচনা করে জোনায়েদ সাকি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই পুলিশ নিরপেক্ষ থাকবে, এটা কেউ আর বিশ্বাস করে না। সরকারের এই বাহিনী যাঁরা চালাচ্ছেন, তাঁরা চাচ্ছেন ভোট কারচুপি হলেও আওয়ামী লীগকে আবার ক্ষমতায় রাখতে হবে।

পদযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, নির্বাচনে বিরোধী দল না থাকলেও এ সরকারকে ভোট চুরি করতে হয়। এদের রাজনৈতিক মৃত্যু হয়েছে অনেক আগেই।‌ আগামী জাতীয় সংসদ নির্বাচন কেমন হবে, তার একটি নজির সদ্য অনুষ্ঠিত ঢাকা ১৭ আসনের উপনির্বাচন।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, গত ১৫ বছরে প্রমাণ হয়েছে, এ সরকার ক্ষমতায় থাকলে মানুষ ভোট দিতে পারবে না, সর্বশেষ গতকাল ঢাকা ১৭ আসনের উপনির্বাচনে তা প্রমাণিত হয়েছে।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, ‘হিরো আলমের ওপর আক্রমণ যদি শান্তিপূর্ণ হয়, এমন শান্তিপূর্ণ নির্বাচনে আমরা যাব না।’

সমাবেশের সঞ্চালনায় ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। সমাবেশ শেষে মিছিল নিয়ে মিরপুর ১০ নম্বর চত্বরের দিকে পদযাত্রা করেন গণতন্ত্র মঞ্চের নেতা–কর্মীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.