চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ডা. ওমর ফারুক ইউসুফ

0
18
ডা. ওমর ফারুক ইউসুফ

৪ বছরের জন্য চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬’ এর ১২ ধারা অনুযায়ী অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফকে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এর শূন্য পদে নিয়োগ করা হলো।

ভাইস-চ্যান্সেলর হিসেবে নিযুক্তির মেয়াদ চার বছর হবে, ভাইস-চ্যান্সেলর পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন, তিনি বিধি অনুযায়ী ভাইস-চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং ভাইস-চ্যান্সেলর হিসাবে ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬’ এর ১৩ ধারা অনুযায়ী তার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন। এর আগে ৫ সেপ্টেম্বর চমেবির সাবেক উপাচার্য শারীরিক অসুস্থতা কারণ দেখিয়ে উপাচার্য পদ থেকে সরে দাঁড়ান অধ্যাপক ডা. ইসমাইল খান। তিনি টানা দুই মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.