চট্টগ্রামে পুলিশ নারী কল্যাণ সমিতির পেঁয়াজ বিক্রি শুরু

0
167
পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) চট্টগ্রাম মহানগর শাখা আজ নগরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করে।

চট্টগ্রামের খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে পুলিশ কর্মকর্তাদের স্ত্রীদের গঠিত পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) মহানগর শাখা। আজ শনিবার সকালে নগরের খুলশী থানার দামপাড়ায় পুনাক কার্যালয়ের সামনে এই কর্মসূচির উদ্বোধন করেন উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক।

পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রামের আমদানিকারক প্রতিষ্ঠান বিএসএম গ্রুপ থেকে পেঁয়াজ কিনে তা বিনা লাভে বিক্রি করছে সংগঠনটি। প্রাথমিকভাবে কোতোয়ালি, পাহাড়তলী, খুলশী, চান্দগাঁও ও ইপিজেড থানার পুলিশের সহযোগিতায় ট্রাকে করে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে। কেজিপ্রতি ৪৫ টাকায় কিনে একই দরে তা ক্রেতাদের মাঝে বিক্রি করা হচ্ছে।

জানতে চাইলে উপপুলিশ কমিশনার (পিওএম) হাসান মো. শওকত আলী বলেন, বিএসএম গ্রুপ থেকে পেঁয়াজ কিনে তা বিনা লাভে বিক্রি করছে পুলিশ নারী কল্যাণ সমিতি। তাদের সহযোগিতা করছে নগর পুলিশ। জনসাধারণ যাতে বাজারমূল্যের চেয়ে অনেক কম দামে পেঁয়াজ কিনতে পারে, সে জন্য এই উদ্যোগ নিয়েছে পুনাক।

খুলশী থানা এলাকায় পেঁয়াজ ট্রাকে করে বিক্রি হচ্ছে দামপাড়ায় পুনাকের সামনে। আজ দুপুরে সেখানে দেখা যায়, ক্রেতাদের দীর্ঘ লাইন। একজন ক্রেতা এক কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ পাচ্ছেন। পেঁয়াজ কিনতে আসা মোহাম্মদ সাইফুল বলেন, বাজারে ১০০ টাকার নিচে পেঁয়াজ নেই। বাজারদরের চেয়ে অর্ধেকের কম দামে পেঁয়াজ কেনার সুযোগ পেয়েছি। এক কেজি পেঁয়াজ দিয়ে এক–দেড় সপ্তাহ চলবে।

আমদানিকারক প্রতিষ্ঠান বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী জানান, তাঁদের পেঁয়াজ আমদানি যত দিন অব্যাহত থাকবে, তত দিন তাঁরা সরবরাহ দিতে পারবেন। খোলাবাজারে নায্যমূল্যে পেঁয়াজ বিক্রির এ ধরনের উদ্যোগ বাজারে ইতিবাচক প্রভাব ফেলবে বলে তিনি জানান।

চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের স্ত্রী পদাধিকার বলে চট্টগ্রাম নগর পুনাকের সভাপতি ও উপকমিশনারের (সদর) স্ত্রী হয়ে থাকেন সাধারণ সম্পাদক। সংগঠনের এই কাজে সহযোগিতা করছে চট্টগ্রাম নগর পুলিশ। দেশে প্রথমবারের মতো পুনাক এই উদ্যোগ নিল।

এদিকে পুনাকের পাশাপাশি নগরের ১২টি স্থানেও ডিলারের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ–টিসিবি। এসব স্থানে কেজিপ্রতি ৪৫ টাকায় একজন ক্রেতা এক কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ পাচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে