চট্টগ্রামে থানা-ফাঁড়িতে হামলা: মামলায় আসামি ৪০ হাজার

0
31
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপির) থানা, পুলিশ ফাঁড়ি এবং পুলিশ বক্সে হামলা

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপির) থানা, পুলিশ ফাঁড়ি এবং পুলিশ বক্সে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) নগরীর কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ হাজার জনকে আসামি করে একটি মামলা রেকর্ড করা হয়েছে।

কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রিপন কুমার দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। হামলা করে প্রায় আট কোটি ৩০ লাখ টাকার থানার আসবাবপত্র লুট, যানবাহন ভাঙচুর, ক্ষয়ক্ষতি, থানায় অগ্নিসংযোগ ও বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়। মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি এসএম ওবায়েদুল হক।

এজাহারে উল্লেখ করা হয়, ৫ আগস্ট দুষ্কৃতিকারীরা থানায় হামলা, লুটপাট এবং অগ্নিসংযোগ করে ব্যাপক ক্ষতি সাধন করে। হামলাকারীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনের ১৯০৮-এর ৩/৬ ধারা ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ সালের ১৫(৩)/২৫–ডি ধারায় নিয়মিত মামলা রুজু করা হয়।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর মিছিল শেষে হাজার হাজার লোক কোতোয়ালী থানার সামনে জড়ো হন। পরে তারা থানায় হামলা চালায়। পুলিশ সদস্যরা হামলাকারীদের নিবৃত্ত করতে চাইলেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ সময় বিক্ষুব্ধ জনতা থানার গেট ভেঙে প্রবেশ করে বিভিন্ন আসবাবপত্র ও বিপুল পরিমাণ অস্ত্র লুট করে নিয়ে যায়। এছাড়াও থানার বিভিন্ন গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.