চকরিয়ার সাফারি পার্কে ঢুকে পড়েছে বন্যহাতির পাল।

0
972
ফাইল ছবি।

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের সীমান্ত পেরিয়ে ভেতরে ঢুকে পড়েছে একপাল ক্ষুধার্ত বন্যহাতি।

চকরিয়া ও লামার সীমান্তবর্তী পাহাড়ি এলাকার খাবারের তীব্র সংকটে পড়ে বন্যহাতির এ পাল শনিবার ভোরে পার্কের পূর্ব সীমান্তে জেব্রা বেষ্টনীর কিছু স্থাপনা ভেঙে ঢুকে পড়ে। বর্তমানে এসব হাতি পার্কের বন্যহাতির অভয়ারণ্যে অবস্থান করছে এবং খাবার খাচ্ছে।

পার্ক কর্তৃপক্ষ জানায়, এ অবস্থায় পার্কের পূর্ব সীমান্ত এলাকার সাত কিলোমিটার তথা অংসারঝিরি ও মালুম্যায় দর্শনার্থী প্রবেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পাশাপাশি ওই এলাকায় যাতে ভুল করে কোনো দর্শনার্থী প্রবেশ করতে না পারেন সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে যারা ইচ্ছুক তারা পার্কের নিজস্ব বাসে ওই এলাকা ভ্রমণ করছেন। তাদের সঙ্গে থাকছেন পার্কের সংশ্নিষ্ট কর্মচারীরা।

এ প্রসঙ্গে পার্কের তত্ত্বাবধায়ক মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, বর্তমানে এসব ক্ষুধার্ত বন্যহাতি পার্কের প্রশিক্ষিত হাতির অভয়ারণ্যে অবস্থান করছে। সেখানে ওরা যথেষ্ট খাবারও খাচ্ছে। এসব বন্যহাতির গতিবিধি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে, যাতে তারা পুরো পার্কে ছড়িয়ে পড়তে না পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.