ঘরে বসেই ত্বকের উজ্জ্বলতা ফেরানোর টিপস

0
11
ত্বকের উজ্জ্বলতা ফেরানোর টিপস
দুর্গাপূজা আসতে হাতে ঠিকঠাক তিন সপ্তাহও নেই। এদিকে পার্লারেও বেড়েছে চাপ, অথচ ত্বকের অবস্থাও বেসামাল। ত্বকের উজ্জ্বলতা ফেরাতে অনেকেই পরেছেন চিন্তায়। এ সমস্যার সমাধানে পার্লারে যাওয়ার ঝামেলায় যেতে না চাইলে ঘরে বসেই করতে পারেন রূপচর্চা। বিভিন্ন ফলের খোসা দিয়ে ত্বকে উজ্জ্বলতা ফিরে পেতে জেনে নিন টিপস।
 
কলার খোসা- কলায় রয়েছে ভিটামিন এ, বি ও সি। এতে ত্বকে উজ্জ্বলতা বেড়ে যায়। দাগছোপ দূর করতে হলে কলার খোসা খুবই ভরসা যোগ্য। তাই কলার খোসা দিনে ৫ থেকে ১০ মিনিট মুখে ঘষে নিতে পারেন। ত্বকে দাগ দূর করতে এটি সহায়তা করতে পারে।
 
পেঁপের খোসা- পেঁপে খেয়ে এবার থেকে আর খোসা ফেলবেন না। দিনের কোনও একটি সময় বের করে পেঁপের খোসা মুখে অন্তত ৫ থেকে ১০ মিনিট ঘষে নিন। পরে ভালো করে মুখ ধুয়ে নিন। লাগিয়ে নিতে পারেন গোলাপ জলও। এই খোসা ত্বকে মরা কোষের সমস্যা দূর করে ত্বকে উজ্জ্বলতা আনতে সাহায্য করতে পারে।
 
কিউই ফলের খোসা- কিউই ফলের গুণ বহু। এই কিউই ফলের খোসা ব্লেন্ড করে নিতে পারেন। তাতে দই মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। তারপর তা ধুয়ে নিন। বেশ কয়েকদিন করলে, ফল নিজের চোখেই দেখতে পাবেন।
 
লেবু- ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে লেবুর গুরুত্ব অপরিসীম। কমলা-লেবু ভিটামিন সিতে ভরপুর। এর খোসা সামান্য ত্বকের কাছে চিপে নিলেই বের হয় রস। তা মুখে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রেখে দিন। এছাড়াও কমলা-লেবুর খোসা গুঁড়ো করে দইয়ের সঙ্গে মুখে মাখতে পারেন। তাতেও ফিরবে উজ্জ্বলতা।
 
সতর্ক বার্তা: তবে যেকোন ফেসপ্যাক মুখে লাগানোর আগে হাতের ত্বকে লাগিয়ে ত্বকের সঙ্গে সহনশীল কিনা তা চেক করে নিতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.