গৌতম গম্ভীরই ভারতের নতুন কোচ

0
60
ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর
অনেক দিন ধরেই গুঞ্জন চলছিল রাহুল দ্রাবিড়ের পর ভারতের কোচ হতে যাচ্ছেন গৌতম গম্ভীর। তবে বেতন নিয়ে দর-কষাকষিতে মিলছিল না বলেই চূড়ান্ত চুক্তিতে যেতে পারছিল না বিসিসিআই। এবার সব গুঞ্জন এবং দর-কষাকষি শেষে রোহিত-কোহলিদের দায়িত্ব কাঁধে তুলে নিলেন গম্ভীর।
 
মঙ্গলবার (৯ জুলাই) এক টুইট বার্তায় গম্ভীরের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআই সচিব জয় শাহ।
 
জয় শাহ বলেন, অনেক আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারত জাতীয় দলের প্রধান কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি। আধুনিক ক্রিকেট দ্রুতই বিবর্তন হচ্ছে এবং এই পরিবর্তন খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা আছে গৌতমের।
 
‘পুরো ক্যারিয়ারে তিনি অসাধারণ সব অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন, তাই আমি আত্মবিশ্বাসী যে ভারতীয় দলকে আরও সামনে এগিয়ে নেওয়ার ব্যাপারে গৌতম বিশেষ ব্যক্তি।’
 
টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। অবশ্য নতুন করে আর জাতীয় দলের কোচ হতে আবেদন না করার কথা আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। এরপর গম্ভীরের কোচ হওয়ার গুঞ্জন আরও জোরালো হয়ে ওঠে।
 
কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে আগেও দুই বার চ্যাম্পিয়ন হয়েছিলেন, এরপর সর্বশেষ আসরে শিরোপা জিতেছেন মেন্টরের ভূমিকায়। ফলে ৪২ বছর বয়সী এই কোচকে জাতীয় দলে দেখার আগ্রহ জানিয়েছিলেন সাবেক ভারতীয় ক্রিকেটাররা।
 
গম্ভীর কোচ হওয়ার বিষয়টি আরও পরিষ্কার হয়েছে টি-টোয়েন্টি দলের মূল তিন সিনিয়র ক্রিকেটারের অবসর নেওয়ায়। কারণ, গম্ভীর শর্ত দিয়েছিলেন তিনি কোচ হলে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিই রোহিত-কোহলিদের জন্য শেষ সুযোগ। তাই বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টিকে বিদায় জানানোর ভালো সময়টা নষ্ট করেননি তারা।
 
এবার ভারতীয় দলকে নতুন করে গড়ে তোলার দায়িত্ব এখন গম্ভীরের কাঁধে। বিসিসিআই আগেই জানিয়েছিল, জুলাই থেকে দায়িত্ব নেবে নতুন হেড কোচ। যিনি ২০২৭ সালের ডিসেম্বর পর্যন্ত তিন বছর মেয়াদে ভারতের তিন ফরম্যাটের কোচিং করাবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.