হুতিদের অস্ত্র জব্দের অভিযানে মার্কিন নেভি সিলসের দুই কমান্ডো নিখোঁজ

0
71
গত বৃহস্পতিবার রাতে সোমালিয়া উপকূলের কাছে একটি নৌযানে অভিযান চালায় নেভি সিলস, ছবি: সেন্টকমের এক্স পেজ থেকে নেওয়া

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের কাছে যাওয়ার পথে ইরানের তৈরি অস্ত্রের চালান জব্দে অভিযান চালাতে গিয়ে মার্কিন নেভি সিলসের দুই কমান্ডো নিখোঁজ হয়েছেন। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এই তথ্য জানিয়েছে।

মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বলে, গত বৃহস্পতিবার রাতে সোমালিয়া উপকূলের কাছে আরব সাগরের আন্তর্জাতিক জলসীমায় এই অভিযান চালায় নেভি সিলস।

সেন্টকমের বিবৃতিতে বলা হয়, অভিযানে হুতিদের কাছে যাওয়ার পথে ইরানের তৈরি ক্ষেপণাস্ত্রের অংশসহ অন্যান্য অস্ত্রের চালান জব্দ করা হয়। এসব অস্ত্র বহনকারী ছোট একটি নৌযানও জব্দ করা হয়।

অভিযানটি গত বৃহস্পতিবার চালানো হলেও নেভি সিলসের দুই কমান্ডোর নিখোঁজের তথ্য এখন জানানো হলো। মার্কিন নৌবাহিনীর বিশেষ অভিযান পরিচালনার একটি ইউনিট ‘নেভি সিলস’।

সেন্টকম জানিয়েছে, গত বৃহস্পতিবার সোমালিয়া উপকূলের কাছে চালানো অভিযানটিতে নেভি সিলসের এই দুই কমান্ডো যুক্ত ছিলেন।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মকর্তাদের উদ্ধৃত করে মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নেভি সিলসের কমান্ডোরা ছোট বিশেষ অভিযানিক নৌযানে করে ঘটনাস্থলে গিয়েছিলেন। অস্ত্রবাহী নৌযানটিতে উঠতে গিয়ে নেভি সিলসের এক কমান্ডো বড় ঢেউয়ের আঘাতে সমুদ্রে ছিটকে পড়েন। তাঁকে উদ্ধারে নেভি সিলসের আরেক কমান্ডো সমুদ্রে নামেন। উভয় কমান্ডো এখনো নিখোঁজ।

সেন্টকম কমান্ডার জেনারেল মাইকেল এরিক কুরিলা বলেন, তাঁরা তাঁদের নিখোঁজ সহকর্মীদের খোঁজে ব্যাপক অনুসন্ধান চালাচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.