গোল করে যাচ্ছেন জেসুস, চলছে আর্সেনালের অপরাজেয় যাত্রা

0
74
আর্সেনালকে ২–১ গোলে এগিয়ে দেওয়ার পর জেসুসের উচ্ছ্বাস, ছবি: এএফপি

আর্সেনালের প্রথম গোলটি করেছেন টমাস পার্টি (বাঁয়ে)

আর্সেনালের প্রথম গোলটি করেছেন টমাস পার্টি (বাঁয়ে)
ছবি: এএফপি

আর্সেনালকে জেতাতে আজ জেসুসের সঙ্গে গোল পেয়েছেন টমাস পার্টি ও গ্রানিত জাকা। নিজেদের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্সেনাল। ম্যাচের প্রথম তিনটি আক্রমণও করেছে তারাই। টটেনহাম তাদের প্রথম আক্রমণটি করেছে ১৩ মিনিটে। কিন্তু সেই আক্রমণ তেমন কোনো বিপদ তৈরি করতে পারেনি আর্সেনালের রক্ষণে।

ওই একটি আক্রমণের পর আবার যেন ঝিমিয়ে পড়ে টটেনহাম। এর সুবিধা নিয়ে টটেনহামের রক্ষণে চাপ তৈরি করে যেতে থাকেন জেসুস-জাকা-গ্যাব্রিয়েল মার্তিনেল্লিরা। এর ফলও তারা দ্রুতই পেয়ে যায়। ১৯ মিনিটে দলকে এগিয়ে দেন পার্টি। বক্সের ঠিক বাইরে পার্টিকে পাস দেন জাকা। সেখান থেকেই বুলেট গতির দুর্দান্ত এক শটে ফ্রান্সের গোলকিপার হুগো লরিসকে পরাস্ত করেন পার্টি।

আর্সেনালের পক্ষে ব্যবধান ৩–১ করেন গ্রানিত জাকা

আর্সেনালের পক্ষে ব্যবধান ৩–১ করেন গ্রানিত জাকা
ছবি: এএফপি

আর্সেনাল অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। একটি প্রতি-আক্রমণ থেকে বক্সের মধ্যে বল পেয়ে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণে নিতে পারেননি। বক্সের মধ্যে বল নিয়ে গোলের দিকে এগিয়ে যাওয়ার সময় তিনি ফাউলের শিকার হন। ৩১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে টটেনহামকে সমতায় ফেরান হ্যারি কেইন। সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে সেই আগের মতোই টটেনহামের রক্ষণে আক্রমণের পসরা মেলে ধরেন জেসুস-জাকারা। দ্রুতই পেয়ে যান দ্বিতীয় গোল। ৪৯ মিনিটে বুকায়ো সাকার শট লরিস কোনো মতে ক্লিয়ার করার চেষ্টা করেন। সেই বল গিয়ে পড়ে টটেনহামের হইবিয়ার পায়ে। তিনি ঠিকভাবে বল ক্লিয়ার করতে পারেনি। বল ধরতে ঝাঁপিয়ে পড়া লরিসের শরীরের নিচ দিয়ে পোস্টের দিকে গেলে জেসুস প্রথমে ডান, পরে বাঁ পায়ের টোকায় জালে পাঠান। ২-১ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

৬২ মিনিটে মার্তিনেল্লিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন টটেনহামের এমারসন রয়্যাল। ১০ জনের দলে পরিণত হয়ে টটেনহাম যেন আরও মিইয়ে যায়। এর সুবিধা নিয়ে ৫ মিনিট পরই জাকা ব্যবধান ৩-১ করেন। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জিতে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ে ৮ ম্যাচে ৭ জয় ও একটি ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে আর্সেনাল। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহাম। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্টও ১৭।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.