‘গেন্দা ফুলে’র জন্য বাদশাহর বিরুদ্ধে মামলা

0
157
'গেন্দা ফুল

গানের জন্য মডেল হয়ে মামলার জালে পড়বেন- এ কথা দুঃস্বপ্নেও ভারতের হিপহপ গায়ক বাদশাহ। এবার সেটাই সত্যি হলো।

‘গেন্দা ফুল’ শিরোনামের একটি গানের জন্য মামলার জালে পড়তে হয়েছে তাকে। গানটিতে জ্যাকুলিন  মডেল হিসেবে অংশ নিয়েছেন। বাদশার সঙ্গে আরও গেয়েছেন  পায়েল দেব।

এ গানের ব্যবহূত বাংলা অংশ ‘বড়লোকের বেটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেন্দা ফুল’ একটি লোকগান থেকে নেওয়া। যার স্রষ্টা বীরভূমের প্রত্যন্ত অঞ্চলের লোকশিল্পী রতন কাহার। তার অনুমতি না নিয়েই গানটি ব্যবহার করায় ক্ষুব্ধ অনেকে। গানটি রিমেক করেই এখন ইউটিউব ট্রেন্ডে টপ লিস্টে আছেন বাদশা।

গানটিতে বঙালি নারী ও সংস্কৃতিকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন কী এই অভিযোগে বাদশাসহ ‘গেন্দা ফুল’ গানটির প্রযোজক, পরিচালক ও একটি মিউজিক কম্পানির বিরুদ্ধে এফআইআর করেছে ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

শনিবার উত্তর চব্বিশ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়। এ বিষয়ে আত্মদীপ এর সভাপতি প্রসূন মৈত্র বলেন, ‘ওরা যে গেন্দা ফুল ভিডিও অ্যালবাম করেছে, তাতে ধুনুচি নাচ ও বাঙালি নারীদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে ।

আমি প্রথমে বাদশাকে টুইটারে সতর্ক করে বলেছিলাম, আপনাকে ক্ষমা চাইতে হবে, না হলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব। তবে বাদশা ক্ষমা চাননি।

তাই আমাদের পক্ষ থেকে থানায় এফআইআর করা হয়েছে। আমরা আইনি পদক্ষেপ নিয়েছি কারণ গানের ভাষায় যে শব্দ ব্যবহার করা হয়েছে তা কুরুচিকর। এছাড়া মিউজিক ভিডিওতে দুর্গা প্রতিমার সামনে আরতিকেও তুলে ধরা হয়েছে আপত্তিকর ভাবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে