মোটা অঙ্কের বেতনসহ যেসব সুবিধা পাবেন প্রধান নির্বাচক লিপু

0
65
গাজী আশরাফ হোসেন লিপু।
অনেক আলোচনা-সমালোচনার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক প্যানেল থেকে সরানো হয়েছে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। নান্নুর বদলে প্রধান নির্বাচক করা হয়েছে সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেনকে। তবে এবার আলোচনা শুরু হয়েছে কত বেতন পাবেন তিনি।
জানা গেছে, বিসিবি থেকে প্রধান নির্বাচক হিসেবে যে বেতন-ভাতা পাবেন তিনি সেটি সদ্য বিদায়ী প্রধান নির্বাচক নান্নুর চেয়ে অনেক বেশি। আগের প্রধান নির্বাচক নান্নু প্রায় ১ লাখ ৭০ হাজারের মতো বেতন পেতেন। সেক্ষেত্রে লিপুর বেতন প্রায় আড়াই লাখ স্পর্শ করার কথা জানিয়েছে বিসিবির একাধিক সূত্র।
বিদেশ সফরে বোর্ড পরিচালকদের সমান দৈনিক ভাতা, আন্তর্জাতিক মানের হোটেলে থাকা, বিজনেস ক্লাসে বিমান ভ্রমণ, আন্তর্জাতিক সিরিজের সৌজন্য টিকিটসহ আরও কিছু সুযোগ-সুবিধা পাবেন বিসিবির নতুন এই প্রধান নির্বাচক । আগামী ১ মার্চ নান্নুর স্থলাভিষিক্ত হবেন তিনি।
বেতন নিয়ে কোনো মন্তব্য করতে না চাইলেও বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বললেন, দেখুন, আগে এটা স্বেচ্ছাসেবী একটা কাজ ছিল। বিসিবি এখন চলে পেশাদার কাঠামোতে। নির্বাচকেরাও তাই একটি বেতনকাঠামোতে এসেছেন। তাদের জন্য একটা ভালো বেতন কাঠামো তৈরি করেছে বিসিবি।
গাজী আশরাফ হোসেন প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার আগে বিসিবির পরিচালনা কমিটিতে ছিলেন। এ ছাড়া তিনি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এবং বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন।
দায়িত্ব পাওয়ার পর দিনই আনুষ্ঠানিতভাবে সংবাদ সম্মেলনে কথা বলেছেন গাজী আশরাফ হোসেন লিপু। সেখানে তিনি জানিয়েছেন জাতীয় দল নিয়ে পরিকল্পনা। লিপুর ছাড়াও নির্বাচক প্যানেলের নতুন সদস্য হান্নান সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.