গুজব প্রতিহতে সক্ষম সাইবার সিকিউরিটি ইউনিট: স্বরাষ্ট্রমন্ত্রী

0
332
অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে কোনো গুজব প্রতিহত এবং অপরাধীকে শনাক্ত করে শাস্তির আওতায় আনতে সাইবার সিকিউরিটি ইউনিট সক্ষম। এসব রোধে সাইবার সিকিউরিটি ইউনিট উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ অডিটরিয়ামে ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটি আয়োজিত ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্নেস ফর ওমেন এমপাওয়ারমেন্ট-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের সাইবার সিকিউরিটি ইউনিট অনেক দক্ষ। আমরা পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছি। তারা জনগণকে যে কোনো নিরাপত্তা দিতে তৎপর। সাইবার সিকিউরিটি ইউনিট তেমনি একটি মাধ্যম, যেখানে আইটি বিষয়ে অভিজ্ঞ অনেক মেধাবী পুলিশ কর্মকর্তা রয়েছেন।’

তিনি বলেন, ‘আপনারা ৯৯৯ নম্বরে যে কোনো সহযোগিতা চেয়ে যোগাযোগ করতে পারেন।’

অনু্ষ্ঠানে পুলিশের ডিআইজি (সিআইডি) মো. শাহ আলম বলেন, ‘আমরা সবাই যেন অনলাইনে এমন কিছু না শেয়ার করি, যার দ্বারা পরে আমরা ক্ষতিগ্রস্ত হই। বিশেষ করে আমরা মা-বোনেরা ভেবেচিন্তে কাজ করবো, যাতে কেউ আমাদের ব্ল্যাকমেইল করতে না পারে– আমাদের হেনস্তার শিকার হতে না হয়।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিইউআইটিএসের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাইমিন-উস-সাকিব, অধ্যাপক ড. মামুন-অর-রশীদ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান, ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী। অনুষ্ঠান সম্পাদনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন রাসেল মাহমুদ ও দেবরাজ দেব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে