গুচ্ছভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

0
68
গুচ্ছভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

পরীক্ষাসংক্রান্ত তথ্য

পরীক্ষার্থীদের অবশ্যই বেলা ১১টা ৩০ মিনিটের মধ্যে নিজ নিজ কেন্দ্রে নিজস্ব আসনে বসতে হবে। রোল নম্বর ও ছবিসংবলিত সিট ট্যাগ দেখে নিজ নিজ আসনে বসবেন তাঁরা। পরীক্ষার্থীরা কোনো অবস্থাতেই বই, কাগজপত্র, ব্যাগ, মুুঠোফোন, ক্যালকুলেটর, ঘড়ি, ক্যামেরা, ট্যাব, এটিএম কার্ড বা ব্লুটুথ ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না। প্রতিটি ইউনিটে ১ ঘণ্টায় ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদের পরীক্ষার আগে টোকেন নিয়ে মুঠোফোন জমা রাখতে হয় পরীক্ষাকেন্দ্রে

শিক্ষার্থীদের পরীক্ষার আগে টোকেন নিয়ে মুঠোফোন জমা রাখতে হয় পরীক্ষাকেন্দ্রে

নম্বর বণ্টন

গুচ্ছের ‘গ’ ইউনিটে মোট ১০০ নম্বরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। হিসাববিজ্ঞান ৩৫, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ৩৫, বাংলা ১৫ এবং ইংরেজিতে ১৫ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

ভর্তি পরীক্ষার ফল

প্রতিটি ইউনিটের ফলাফল গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) প্রকাশ করা হবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.