খুলনায় ‘থ্রি ডক্টরস’ কোচিংয়ের ইউনুস উজ্জামান কেন আটক, জানে না পুলিশ

0
115
‘থ্রি ডক্টরস’ কোচিং সেন্টারের উপদেষ্টা চিকিৎসক ইউনুস উজ্জামান খান ওরফে তারিম, ছবি: সংগৃহীত

খুলনা থেকে ‘থ্রি ডক্টরস’ কোচিংয়ের উপদেষ্টা ও চিকিৎসক নেতা ইউনুস উজ্জামান খান ওরফে তারিমকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল শুক্রবার সকালে তাঁকে আটক করে ঢাকায় নিয়ে যায় সিআইডি। তাঁকে আটক করতে সার্বিক সহযোগিতা করে থানা-পুলিশ। তবে কী কারণে ইউনুস উজ্জামানকে আটক করা হয়েছে, তা জানাতে পারেনি পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, ‘ঢাকা থেকে সিআইডির একটি দল এসে ইউনুসকে আটকের জন্য সহযোগিতা চায়। সেই হিসেবে সকাল সাড়ে সাতটার দিকে দায়িত্বরত মোবাইল টিম সিআইডির কাজে সহযোগিতা করে। এর বাইরে খুলনা পুলিশকে কিছুই জানানো হয়নি। তাঁর বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ আছে কি না, তা-ও তাঁরা জানেন না।’

এর আগে ২০১৯ সালে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ইউনুসকে একবার আটক করেছিল সিআইডি। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত।

খুলনার মানুষের কাছে ইউনুস উজ্জামান খান ‘চিকিৎসক তারিম’ নামেই বেশি পরিচিত। ‘থ্রি ডক্টরস’ নামের একটি মেডিকেল কলেজ ভর্তি কোচিং সেন্টারের উপদেষ্টা। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে জড়িত। ওই কোচিং সেন্টারের বিরুদ্ধে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষার্থীদের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার অভিযোগ আছে।

ইউনুস উজ্জামান খান আওয়ামীপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের খুলনা জেলার নির্বাহী কমিটির সদস্য। তিনি খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি।

ইউনুস উজ্জামানকে আটকের পর আজ শনিবার দুপুরে বৈঠকে বসেছেন খুলনার চিকিৎসক নেতারা। খুলনা বিএমএ মিলনায়তনে ওই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে চিকিৎসক নেতারা পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.