খাগড়াছড়িতে ১৫ ডেঙ্গু রোগী শনাক্ত

0
405
খাগড়াছড়িতে মোট ১৫জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়।

গত দুইদিনে নার্স ও শিশুসহ আরও ৯জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে গত চারদিনে খাগড়াছড়িতে মোট ১৫জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়। যাদের মধ্যে ১১জন বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন। বাকি চারজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

মূলত: খিং খিং নামের ৫ বছরের এক শিশু ছাড়া বাকিদের ঢাকা থেকে জ্বর নিয়ে খাগড়াছড়িতে ফিরে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার নয়নময় ত্রিপুরা বলেন, ডেঙ্গু আক্রান্তদের জন্য হাসপাতালে আলাদা পর্যবেক্ষণ কেন্দ্র খোলা হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের তারা যন্ত্রসহকারে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।  তবে এই নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই বলে জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিষয়ক কমিটির আহ্বায়ক এবং পার্বত্য জেলা পরিষদ সদস্য এম. এ. জব্বার জানান, আক্রান্ত সকল রোগীই ঢাকা থেকে এসেছে।  ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় আলাদা একটি ওয়ার্ডে চিকিৎসার ব্যবস্থা নিয়েছেন সদর হাসপাতালের চিকিৎসকরা।

এদিকে খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলাসদর হাসপাতাল সাপোর্ট কমিটির আহ্বায়ক মো. রফিকুল আলম দাবি করেন, পৌর এলাকায় শতভাগ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম গতিশীল আছে। মশা ও অন্যান্য জীবাণু ধ্বংসের প্রয়োজনীয় ঔষধ ও ছিটানোর যন্ত্র আনা হয়েছে।
তবে হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়েছে রোগী ও স্বজনেরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে