খাগড়াছড়িতে বন্যা পরিস্থিতির উন্নতি

0
33
খাগড়াছড়িতে প্লাবিত এলাকা

খাগড়াছড়িতে প্লাবিত এলাকাগুলো থেকে পুরোপুরি পানি নেমে গেছে। পানি নেমে যাওয়ায় ভোর থেকে জমে থাকা কাদা, ময়লা, আবর্জনা সরিয়ে ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করছেন ভুক্তভোগী মানুষেরা। আজ শুক্রবার (২৩ আগস্ট) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বভাবিক হতে থাকে প্লাবিত এলাকার জীবন যাত্রাও।

প্রতিটি এলাকায় বিশুদ্ধ পানির সংকট দূর করতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর থেকে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হচ্ছে। বিচ্ছিন্ন হওয়া বিদুৎ সংযোগ লাইন চালু করে দেয়া হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (২২ আগস্ট) টানা বৃষ্টিতে জেলা সদরের উত্তর-দক্ষিণ গঞ্জপাড়া, শান্তিনগর, আরামবাগ, কলেজপাড়া, খবং পুড়িয়া, মুসলিমপাড়া, মেহেদীবাগ, বটতলী, গোলাবাড়িসহ পৌর এলাকার ৯ টি ওয়ার্ডই কমবেশি প্লাবিত হয়। কয়েক ঘণ্টা টানা পানিবন্দি ছিল এসব এলাকার মানুষ। দেখা দেয় বিশুদ্ধ পানির সংকট। বন্ধ করে দেয়া হয় বিদুৎ সংযোগ।

এদিকে, জেলার দীঘিনালা উপজেলারও প্লাবন পরিস্থিতি উন্নতির দিকে। দীঘিনালার কবাখালী থেকে নেমে যাওয়ায় সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। তবে এখনও উপজেলার মেরুং এলাকার কয়েকটি নিম্নাঞ্চলে পানি আছে। সেখান থেকে ধীরে ধীরে পানি নামছে। সড়কে পানি থাকায় বন্ধ রাঙ্গামাটির লংগদু উপজেলার সঙ্গে যোগাযোগ বন্ধ আছে।

এছাড়া, দুর্গত এলাকার মানুষের মাঝে সেনাবাহিনী ও প্রশাসনের ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.