ক্যাম্পাসে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের প্রস্তাব পাস ডাকসুতে

0
325

ক্যাম্পাসে ধর্মভিত্তিক ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বৃহস্পতিবার বিকেলে ডাকসুর সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাব উঠলে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয় এবং পরে সিনেট ও সিন্ডিকেট সভায় তোলার প্রস্তাব হয়। ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইন সমকালকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ক্যাম্পাসে সব ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। এটি ডাকসুর গঠনতন্ত্রে সংযোজন ও বিশ্ববিদ্যালয়ের আইন-কানুনে সন্নিবেশ করতে আহ্বান জানানো হবে। এটি সিনেট ও সিন্ডিকেট সভায়ও তোলা হবে।

সাদ্দাম জানান, এ ছাড়া ডাকসুর আলোচনায় আবাসিক সমস্যার সমাধান নিয়ে আলোচনা হয়। ঢাবিকে একটি পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে প্রশাসনের কাছে প্রস্তাব জানানো হবে। তবে রাতারাতি এ সমস্যার সমাধান হবে না। এর জন্য গণরুমসহ অন্য রুমগুলোতে সুযোগ-সুবিধা বাড়ানো যেমন- দ্বিতল বিশিষ্ট বেড, ওয়াইফাই সংযোগসহ অন্যান্য প্রয়োজনীয় সুবিধার ব্যবস্থা করার প্রস্তাব দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি কমপ্লেপ নির্মাণ, সান্ধ্যকালীন কোর্স বন্ধসহ আরও বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রস্তাব জানানো হবে।

সভায় ভিপি নুরুল হক নুর, এজিএস সাদ্দাম হোসাইনসহ ডাকসুর সব সদস্য উপস্থিত ছিলেন। তবে ডাকসুর জিএস গোলাম রাব্বানী ব্যক্তিগত কারণে উপস্থিত থাকতে পারেননি বলে জানান এজিএস সাদ্দাম হোসাইন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে