কোমায় থাকা পিএসজি গোলরক্ষকের অবশেষে হাসপাতাল থেকে মুক্তি

0
131
দুর্ঘটনার ১০ সপ্তাহ পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন পিএসজি গোলরক্ষক সের্হিও রিকো, ছবি: টুইটার

অবশেষে হাসপাতাল থেকে মুক্তি। দুর্ঘটনার ১০ সপ্তাহ পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন পিএসজি গোলরক্ষক সের্হিও রিকো। মাথায় সফল অস্ত্রোপচার শেষে এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন পিএসজির এই গোলরক্ষক। শুক্রবারই তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

গত মে মাসের শেষ দিকে ঘোড়দৌড় দুর্ঘটনায় আহত হন ২৯ বছর বয়সী রিকো। ২৮ মে পিএসজি ১১তম লিগ আঁ শিরোপা নিশ্চিতের পরদিনই স্পেনে ফিরে দুর্ঘটনায় পড়েন এই গোলরক্ষক। দুর্ঘটনা এতটাই মারাত্মক ছিল যে তাঁর মেডিকেল প্রতিবেদনে মৃত্যু থেকে তিনি ‘আধা সেন্টিমিটার’ দূরে ছিলেন বলে উল্লেখ করা হয়। এই তথ্য জানিয়েছিল ফরাসি সংবাদমাধ্যম লেকিপ।

মূলত স্পেনের সেভিয়ায় উল্টো দিক থেকে আসা আরেকটি ঘোড়ার সঙ্গে রিকোর ঘোড়ার সংঘর্ষ ঘটে। এতে ঘোড়ার পিঠ থেকে মাটিতে পড়ে গিয়ে তিনি মাথায় আঘাত পান। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পর রিকো ১৯ দিন কোমায় ছিলেন।
কোমা থেকে ফেরার পর গত ৫ জুলাই রিকোকে সরিয়ে নেওয়া হয় অন্য ওয়ার্ডে। এরপর ৩ আগস্ট জানানো হয়, রিকোর মাথায় সফল অস্ত্রোপচার হয়েছে। এর পর থেকেই শুরু হয় সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া।

স্ত্রীকে বিশেষ ধন্যবাদ দিয়েছেন রিকো
স্ত্রীকে বিশেষ ধন্যবাদ দিয়েছেন রিকো, ছবি: টুইটার

হাসপাতাল থেকে ছাড়া পেয়েই অবশ্য মাঠে ফিরতে পারছেন না রিকো। কমপক্ষে কয়েক মাস বিশ্রামে থাকতে হবে তাঁকে। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে রিকো বলেছেন, ‘সবাইকে শুভ বিকেল। বেশ ভালো বোধ করছি এখন। শান্তভাবে কয়েক মাস থাকা এখন জরুরি, বাসায় থাকতে হবে।’

জীবনের এই কঠিন সময়ে যাঁরা পাশে ছিলেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পিএসজির এই গোলরক্ষক, ‘পরিবার ও স্ত্রীকে ধন্যবাদ দেওয়ার জন্য কিছু কথা বলতে চাই। পুরো ফুটবল–বিশ্বকে ধন্যবাদ, যারা আমার পাশে ছিল। সবাই যারা আমাকে সমর্থনের জন্য এক মিনিট ব্যয় করেছেন, তাঁদের ধন্যবাদ জানাই। খুবই আবেগাপ্লুত লাগছে। স্ত্রীকে ধন্যবাদ, আমার জন্য দৈনিক ২০ ঘণ্টা ব্যয় করেছে।’

পিএসজি তাদের গোলরক্ষকের পাশে আছে, জানিয়েছেন পিএসজি কোচ লুইস এনরিকে, ‘সের্হিও রিকোর জন্য একটা বার্তা দিতে চাই, যে আজ (গতকাল) হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে। আশা করছি, তার উন্নতি চলমান থাকবে। তার জন্য ও তার পরিবারের জন্য আমার সমর্থন থাকবে।’

২০১৪ সালে সেভিয়ার হয়ে সিনিয়র ফুটবল ক্যারিয়ার শুরু করেন স্প্যানিশ ফুটবলার রিকো। এরপর পিএসজিতে যোগ দেন ২০২০ সালে। প্যারিসের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪টি ম্যাচ খেলেছেন তিনি। মাঝখানে দুই দফায় ধারে মায়োর্কা ও ফুলহামেও খেলেছেন। রিকো পিএসজিতে ছিলেন জিয়ানলুইজি দোন্নারুম্মার বিকল্প হিসেবে।

পিএসজির হয়ে ২৪ ম্যাচ খেলা রিকো সেভিয়ার হয়ে খেলেছেন ১৭০ ম্যাচ। সেভিয়ার হয়ে জিতেছেন দুটো ইউরোপা লিগও। সব মিলিয়ে এই গোলরক্ষক ক্লাব ক্যারিয়ারে মাঠে নেমেছেন ২৭৭ ম্যাচে। সংখ্যাটা রিকো কবে ২৭৮–এ নিতে পারবেন, সেটাই এখন দেখার বিষয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.