কেরানীগঞ্জের আগুন নিয়ন্ত্রণে, মরদেহ উদ্ধার ১

0
163
আগুন।প্রতীকী ছবি

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। দুর্ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সন্ধ্যা পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

আজ বুধবার বিকেল চারটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের হিজলতলা এলাকার একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় অগ্নিদগ্ধসহ বিভিন্নভাবে আহত অন্তত ২৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

র‍্যাব ১০-এর কর্মকর্তা মেজর শাহরিয়ার জানিয়েছেন, ওই কারখানা থেকে তাঁরা একজনের মরদেহ উদ্ধার করেছেন। ফায়ার সার্ভিসের সদর দপ্তরে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনিও একজনের মরদেহ উদ্ধারের বিষয়টি উল্লেখ করেন।

স্থানীয় লোকজন বলছেন, ওই কারখানায় একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের গ্লাস ও প্লেট তৈরি করা হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজামান বলেন, ফায়ার সার্ভিসের সদর দপ্তর, ঢাকার পোস্তগোলা ও কেরানীগঞ্জের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পুলিশ ও র‍্যাব সদস্যরাও উদ্ধার কাছে অংশ নেন।

হিজলতলার বাসিন্দা ইমতিয়াজ আলী জানিয়েছেন, তিনিসহ কয়েকজন ওই কারখানা থেকে ১০-১২ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠিয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ২৫ থেকে ৩০ জনকে এখানে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের আবাসিক চিকিৎসক আলাউদ্দিন বলেন, ‘আমরা আহত ব্যক্তিদের সেবার জন্য প্রস্তুত রয়েছি। যাঁরা ছুটিতে আছেন বা রোস্টার অনুযায়ী ডিউটি শেষ হয়েছে, তাঁদেরও হাসপাতালে আসতে বলা হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে